শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৯ জুন, ২০২২, ১২:৩৭ দুপুর
আপডেট : ০৯ জুন, ২০২২, ১২:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বস্তির বৃষ্টি দেখা পেল নগরবাসী

বৃষ্টি

ডেস্ক রিপোর্ট: জ্যৈষ্ঠের খরতাপের কয়েকদিনের ভ্যাপসা গরমের পর অবশেষে স্বস্তির বৃষ্টি দেখা পেয়েছে নগরবাসী। রাজধানীসহ দেশের সর্বত্র টানা কয়েক দিনের গরমে অস্বস্তির মাত্রা বেড়ে গিয়েছিল। ভ্যাপসা গরমের সঙ্গে যানজটে নাকাল ছিল রাজধানীবাসী।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল ১০টার পর থেকেই ঢাকার আকাশে মেঘ জমতে থাকে। চারদিক থেকে মেঘ জমে আকাশ কালো হয়ে যায়।বেলা ১১টা নাগাদ রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সঙ্গে রয়েছে মেঘের গর্জন ও ঝোড়ো বাতাস।

যদিও আবহাওয়া অফিস জানিয়েছিলো, রাজধানী ঢাকা ও এর আশপাশ এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। বৃহস্পতিবার (৯ জুন) সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা ও এর আশপাশ এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, সকাল ৬টায় ঢাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রাও ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। একই সময়ে আদ্রতা ছিল ৮৯ শতাংশ।

ঢাকায় বৃহস্পতিবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে এবং শুক্রবার সূর্যোদয় ভোর ৫টা ১০ মিনিটে। সূত্র: একুশে টেলিভিশন

  • সর্বশেষ
  • জনপ্রিয়