শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ জুন, ২০২২, ০৬:৩০ বিকাল
আপডেট : ০৮ জুন, ২০২২, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে অসহনীয় যানজট, ভোগান্তিতে নগরবাসী

রাজধানীতে অসহনীয় যানজট

মিনহাজুল আবেদীন: রাজধানীর বিভিন্ন সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বুধবার (৮ জুন) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে রাস্তায় গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। সড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহনের ধীরগতি ও বেশ কিছু পয়েন্টে বড় জটলার সৃষ্টি হয়েছে।

এদিকে বুধবার তেজগাঁও সাতরাস্তা মোড়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এ কারণে উত্তরা আব্দুল্লাহপুরসহ খিলক্ষেত এলাকা থেকে গণপরিবহনে চেপে নেতা-কর্মীরা আসছেন এতে যোগ দিতে। এ কারণে দুপুর থেকে বিমানবন্দর এলাকায় সড়কের পাশে সারি সারি গণপরিবহন দাঁড়িয়ে থাকতে দেখা যায়। একই ভাবে খিলক্ষেত ও বিশ্বরোড এলাকায়ও গণপরিবহন দাঁড়িয়ে ছিলো। এতে সড়ক সংকুচিত হয়ে যানজট বাড়িয়ে তুলেছে।

ট্রাফিক পুলিশ সদস্যরা বলছেন, সকালের তুলনায় উত্তরা থেকে মহাখালী পর্যন্ত সড়কে যানবাহনের চাপ প্রচণ্ড বেড়েছে। এর প্রভাব পড়েছে তেজগাঁও ও ফার্মগেট এলাকা জুড়ে।

এক যাত্রী বলেন, সকালে অফিসগামী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলে যানজট সৃষ্টি হয়। তবে দুপুরে যানবাহনের চাপ তুলনামুলভাবে কম থাকে। আজ দুপুরেই অনেক বেশি চাপ দেখা যাচ্ছে।

এদিকে বনানী-কাকলী এলাকায় সিগনাল সংক্ষিপ্ত থাকলেও এরপর থেকে মহাখালী, আন্তঃজেলা বাস টার্মিনাল ও তেজগাঁও এলাকায় যানবাহনের প্রচণ্ড জট সৃষ্টি হয়েছে। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে ব্যাপক লোক সমাগম হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়