শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৭ জুন, ২০২২, ০৮:২৯ রাত
আপডেট : ০৭ জুন, ২০২২, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিদপ্তর

শরীফ শাওন: চালের বাজার নিয়ন্ত্রণে রাজধানীর মিরপুর, মালিবাগ ও খিলগাঁও এলাকধীন বাজার তদারকির সময় বিভিন্ন অপরাধে ৭ প্রতিষ্ঠানকে এক লাখ ৫ হাজার টাকা জরিমানাসহ সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সতর্ক করেছে ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দুটি টিম এ অভিযান পরিচালনা করে। অধিদপ্তরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা  ও শরিফুল ইসলামের নেতৃত্বে মিরপুর ৬ নং বাজারে এবং উপপরিচালক বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে অপর একটি মনিটরিং দল মালিবাগ-খিলগাঁও চালের বাজারে অভিযান পরিচালনা করে। 

হাসানুজ্জামান জানান, বাজার তদারকি কালে মূল্য তালিকা হালনাগাদ না করা, মূল্য তালিকায় উল্লিখিত মূল্যের চেয়ে বেশি মূল্যে চাল বিক্রয়, মুদি দোকানে অননুমোদিত রং ও হাইড্রোজ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় এ জরিমানা করা হয়। 

অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান জানান, বাজারে অস্থিরতা কমাতে চালের পাইকারি ও খুচরা বাজারে ধারাবাহিক অভিযানের পাশাপাশি আগামী সপ্তাহ থেকে মিল মালিক, আড়তদার ও কর্পোরেট চাল ব্যবসায়ীদের ওপর অভিযান পরিচালনা করা হবে। আমরা সংশ্লিষ্টদের চালের মজুদের তথ্য তালিকা আকারে দিতে বলেছি। এছাড়াও ডিপার্টমেন্টাল স্টোরগুলোতে প্যাকেটজাত চালের মূল্য বিভাবে নির্ধারণ করা হচ্ছে তা খতিয়ে দেখা হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়