শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ১০:৫১ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২২, ১২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

মহসীন কবির: রোববার সকালে রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন পোশাক শ্রমিকরা। এতে দুর্ভোগ পোহাচ্ছেন অফিসগামী সাধারণ মানুষ। 

এর আগে শনিবার (৪ জুন) বিকেল সড়ক অবরোধে অংশ নিয়েছিলেন  মৌসুমী গার্মেন্টস, তামান্না গার্মেন্টস, হামিমসহ আরও পাঁচ সাতটা গার্মেন্টসের শ্রমিকরা। দাবি না মানা পর্যন্ত তারা এই অবরোধ চালিয়ে যাবেন বলে জানিছিলেন তামান্না গার্মেন্টসের সালমা খাতুন।  

তিনি বাংলানিউজকে বলেন, আমরা বহুবার অফিসের স্যারদের অনেক ভাবে বুঝিয়েছি- চাল, ডাল, তেলের দাম ও ঘরভাড়া বেড়ে যাওয়ায় আমরা পরিবার নিয়ে চলতে পারছি না। আমাদের বেতন কিছু বাড়িয়ে দেওয়া হোক। কিন্তু তারা আমাদের কথা মানতে রাজি না। ন্যায্য পাওনা না পাওয়ার কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

সালমা খাতুন আরও বলেন, এর আগেও একদিন রাস্তায় নেমেছিলাম। সেদিন আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল, কিন্তু আজও পর্যন্ত কাজ হয়নি। তাই আবার এই এলাকার সব গার্মেন্টসের শ্রমিক একসঙ্গে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়