শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৪ জুন, ২০২২, ০৭:৪৫ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২২, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে বিজিবি-পুলিশের গাড়িতে আগুন-ভাঙচুর

পোড়ানো মোটরসাইকেল

সুজন কৈরী: রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের সামনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গাড়ি ভাঙচুর ও পুলিশের দুটি মোটরসাইকেল জ্বালিয়ে দিয়েছেন করেছেন বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা। শনিবার বিকেলে সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

ডিএমপি’র মিরপুর জোনের এডিসি মো. মাহবুব বলেন, ভাঙচুরের সময় গাড়িতে কোনো বিজিবি সদস্য ছিলেন না। 

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদ বলেন, সকাল থেকে বিক্ষিপ্তভাবে কয়েকটি কারখানার পোশাক শ্রমিকরা বিক্ষোভ করেন। দুপুরের পর আরো কিছু কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করেন। বিকেলে অবরোধ শেষে যাওয়ার সময় তারা বিজিবির একটি ফাঁকা বাসে ভাঙচুর চালান। পুলিশের দুটি মোটরসাইকেলেও আগুন দেন তারা। এই ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। 

এর আগে নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে জীবনযাত্রার ব্যয়ভার মেটানো সম্ভব হচ্ছে না জানিয়ে মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পোশাক শ্রমিকরা। শনিবার সকাল ১১টার দিকে মিরপুর ১৩ নম্বরে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা সড়কে নেমে আসেন। তাদের দাবি, হয় বেতন বাড়াতে হবে, নয়তো নিত্যপণ্যের দাম কমাতে হবে। এপেক্স, এমবিএম, সারজ, ভিশন, আইডিএস, কলকা, ঝুকি, ডিমক্স কারখানার কয়েক হাজার শ্রমিক রাস্তায় নামলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়