শিরোনাম

প্রকাশিত : ২৬ জুলাই, ২০২৩, ০৮:৪১ রাত
আপডেট : ২৬ জুলাই, ২০২৩, ০৮:৪১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটির এডিস বিরোধী অভিযানে ১৩ মামলায় ২ লাখ ৮৬ হাজার টাকা আদায় 

সুজিৎ নন্দী: ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন খিলগাঁও, মায়াকানন, ঝাউচর, হাজারীবাগ, ঝিগাতলা, টিকাটুলি, পশ্চিম নন্দীপাড়া, উত্তর মান্ডা, কাজীরগাঁও, কুতুবখালী, মেরাজনগর ও জিয়া সরণি এলাকায় আরও ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি প্রয়াত ডা. জাফরুল্লাহর চৌধুরীর বাসায় এডিস মশার লার্ভা পাওয়ায় তার ছেলে বারীষ হাসান চৌধুরীকে ২০ হাজার টাকা জরিমানা করে। ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ভ্রাম্যমাণ আদালত। ধানমন্ডি ৯/এ এলাকার ৫১ নম্বর হোল্ডিং এর  প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর 'বৈভ্রাজ' নামক বাসভবনের চারপাশে মশার লার্ভা পাওয়া যায়।  

অঞ্চল ৩ এর ঝাউচরের শাজাহান মার্কেট এর স্বপ্ন ডাঙ্গা আবাসিক এলাকায় ১০৮টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ব্যক্তি মালিকানার ৩টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ১ লাখ ৬০ হাজার জরিমানা আদায় করেন।  

এদিকে আজ আজিমপুর কবরস্থানসহ করপোরেশনের নিয়ন্ত্রণাধীন ৩ কবরস্থানে বিশেষ পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রথমবারের মতো আজিমপুর কবরস্থানের ভিতরের সকল প্রকার আগাছাসহ ময়লা-আবর্জনা পরিষ্কার ও মশক নিধনে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়। 

অঞ্চল-৩ এর ১২টি ওয়ার্ডের ৯৫০ জন পরিচ্ছন্নতাকর্মী ও শতাধিক মশককর্মী বিশেষ এই কার্যক্রমে অংশ নেন। এছাড়াও আজ খিলগাঁও কবরস্থানে এবং জুরাইন কবরস্থানে বিশেষ পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়। সেসব কবরস্থানে শতাধিক পরিচ্ছন্নতাকর্মী ও মশাকর্মী অংশ নেন। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

  • সর্বশেষ
  • জনপ্রিয়