শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ২২ জুলাই, ২০২৩, ০৮:৪৬ রাত
আপডেট : ২২ জুলাই, ২০২৩, ০৮:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডিএনসিসিতে মশা নিধন অভিযানে ১৩ দিনে ১৬৮ মামলায় ১ কোটি ২৫ লাখ টাকা জরিমানা

সুজিৎ নন্দী: [২] ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) মাসব্যাপী মশা নিধন অভিযানের ১৩তম দিনে শনিবার এডিসের লার্ভা পাওয়ায় ১১টি মামলায় ৭ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করে। এই দিয়ে গত ১৩ দিনে ১৬৮ মামলায় জরিমানা ১ কোটি ২৪ লাখ ২ হাজার ৫’শ টাকা।

[৩] অঞ্চল-৫ এর আওতাধীন মোহাম্মদপুর ইকবাল রোড এলাকায় এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ মশক নিধন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ৩টি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে। এবং এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করা হয় ও সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়। 

[৪] অঞ্চল-৪ এর আওতাধীন ১০নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত দারুস সালাম ও ১৪ ওয়ার্ডে অভিযানে প্রায় ৭৫টি ভবন, স্থাপনা, জলাশয়, রেষ্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করে।  ৪টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৪টি মামলায় ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লার্ভা ধংস করা হয়েছে। 

[৫] অঞ্চল-১০ স্বাধীনতা সরণি এলাকায় অভিযানে ৩টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় মোট ০১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল ১ ও ৭ এলাকায় অভিযান পরিচালনা করেন। ১টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করে। ভবিষ্যতে লার্ভা উৎপন্ন হতে পরে এমন স্থানসমূহে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে। লিফলেট বিতরণ ও মাইকিং করে ডেঙ্গুর বিষয়ে সকলকে সতর্ক ও সচেতন করা হয়। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এসএন/এসএইচবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়