শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০৩ জুন, ২০২২, ০২:৩৫ দুপুর
আপডেট : ০৩ জুন, ২০২২, ০২:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবারও পালিয়েছে কৃষি মার্কেটের ব্যবসায়ীরা

মোহাম্মদপুরে কৃষি মার্কেট

শরীফ শাওন : দেশে চালের বাজার নিয়ন্ত্রণে সরকারি বিভিন্ন পর্যায় থেকে অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। অভিযানের খবর পেয়ে দোকানে শত শত বস্তা চালের মজুত রেখেই পালিয়ে যান ব্যবসায়ীরা। এর আগে ৩১ মে অভিযান পরিচালনাকালেও পালিয়েছিলেন ব্যবসায়ীরা। 

শুক্রবার (৩ জুন) কৃষিমার্কেটে চালের আড়তে অভিযান পরিচালনা করেন অধিদপ্তওে উপপরিচালক বিকাশ চন্দ্র দাম এবং সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। এসময় দোকানিদের ফিরে আসার আহ্বান জানানো হলেও তারা সাড়া দেননি। 

বিকাশ চন্দ্র জানান, আমরা আজ এসেছি চালের দাম কেন বেড়েছে, তার খোঁজ নিতে। আমাদের আসার খবর পেয়ে অনেক ব্যবসায়ী দোকান থেকে পালিয়ে যান। চাল যে দামে কেনে, সেখান থেকে দোকান পর্যন্ত আসতে প্রতি কেজিতে ব্যবসায়ীদের আরও দুই টাকা খরচ হয়। পরে এক টাকা (প্রতি কেজি) লাভে সেই চাল বিক্রি করেন তারা। যদিও মূল্য তালিকায় প্রতি কেজিতে ১০-১২ টাকা বেশি দেখা গেছে।

অভিযানে মূল্য কারসাজি, চাল ক্রয়ের রশিদ না রাখা, মূল্য তালিকা হালনাগাদ না করে বেশি মূল্যে চাল বিক্রয় করায় ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়। এর মধ্যে আনোয়ার ট্রেডার্স ও মদিনা রাইস এজেন্সিসহ তিন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা হারে এবং সাইকা রাইস এজেন্সিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়