শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৩, ০৮:২৯ রাত
আপডেট : ১৮ জুলাই, ২০২৩, ০৮:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ডেসকো’কে উত্তর সিটি করপোরেশনের শুভেচ্ছা 

সুজিৎ নন্দী: [২] উত্তর সিটির মশা নিধন অভিযান পরিচালনাকালে মিরপুর ১৩নং সেকশনে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) অফিসে পরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে উত্তর সিটি করপোরেশন। 

[৩] মঙ্গলবার উত্তর সিটির অঞ্চল-২ এর আওতাধীন মিরপুর ১৩নং সেকশন এলাকায় মশা নিধন অভিযান পরিচালনাকালে ডেসকো’র অফিস ভবন, বারান্দা, বেজমেন্ট, ছাদ, ও খোলা জায়গায় কোথাও জমা পানি না পাওয়ায় এবং পুরো অফিস পরিচ্ছন্ন থাকায় ডেসকো'র নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. এ কে এম শফিকুর রহমান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

[৪] এ সময় স্বাস্থ্য কর্মকর্তা বলেন, অভিযানে ডেসকোর অফিসের ভবন, বারান্দা, বেজমেন্ট, ছাদ ও খোলা জায়গা পরিদর্শন করে কোথাও জমা পানি পাওয়া যায়নি। পুরো অফিসের পরিবেশ ছিল পরিষ্কার পরিচ্ছন্ন। এডিসের লার্ভা যেন জন্মাতে না পারে সেজন্য তারা পুরো অফিসটি নিয়মিত পরিষ্কার রাখছে, জমা পানি ফেলে দিচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে এই সচেতনতা অত্যন্ত জরুরী।  

[৫] তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এডিসের লার্ভা পেলে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করতে এবং জনসম্পৃক্ততা বাড়াতে এই উদ্যোগ।

[৬] এ সময় অভিযানে মিরপুর এলাকায় প্রায় ১শ’টি ভবন, স্থাপনা, জলাশয়, রেষ্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। লার্ভার উৎসস্থল ধংস করা হয়েছে। পরিদর্শনকালে ভবিষ্যতে লার্ভা উৎপন্ন হতে পরে এমন স্থানসমূহে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। লিফলেট বিতরণ ও মাইকিং করে ডেঙ্গুর বিষয়ে সকলকে সতর্ক ও সচেতন করা হয়েছে। সম্পাদনা: এল আর বাদল

এসএন/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়