শিরোনাম

প্রকাশিত : ২১ জুন, ২০২৩, ০৯:০৫ রাত
আপডেট : ২১ জুন, ২০২৩, ০৯:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নীলক্ষেতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, দুর্ভোগ

মাসুদ আলম: রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। সিজিপিএ শর্ত শিথিল করে প্রমোশনের দাবিতে বুধবার  দুপুর ২ টা ২০ মিনিটে নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।  বিক্ষোভের ফলে পুরো এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এরপর রাতে নীলক্ষেত মোড় ছাড়েন তারা। এর আগে মঙ্গলবারও নীলক্ষেত মোড় অবরোধ করে সাত কলেজের শিক্ষার্থীরা।

জানা গেছে, দুপুর ১২ টায় নিউমার্কেটের বলাকা সিনেমা হলের সামনে জড়ো হন শিক্ষার্থীরা । পরে সাত কলেজের শিক্ষকরা এসে আলোচনার জন্য শিক্ষার্থীদের ইডেন কলেজের সামনে নিয়ে আসেন। শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ইডেন কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সঙ্গে দেখা করেন।  আলোচনা শেষে শিক্ষার্থীদের ছয়টি দাবি মেনে নিলেও একটি মানেনি প্রশাসন। তাই এক দফা দাবিতে ইডেন কলেজের সামনে থেকে মিছিল নিয়ে নীলক্ষেতে এসে অবরোধ করেন শিক্ষার্থীরা। 

ঢাকা কলেজের সহকারী অধ্যাপক ওবায়দুল করিম বলেন, আমরা বেশ কয়েকবার শিক্ষার্থীদের অবরোধ ছেড়ে দিতে অনুরোধ করেছি তাদের যৌক্তিক দাবিসমূহের মধ্যে ৬টি দাবি মেনে নেওয়া হয়েছে। আরেকটি দাবির বিষয়ে ইডেন কলেজের অধ্যক্ষ ও সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির সঙ্গে কথা বলছেন। আমরা শিক্ষার্থীদের জনভোগান্তি তৈরি না করে সড়ক ছেড়ে দেওয়ার জন্য বলেছি। ডিএমপির নিউমার্কেট জোনের এডিসি  শাহেন শাহ্ মাহমুদ বলেন,  শিক্ষার্থীদের অবরোধের ফলে পুরো এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে ।  সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এমএ/এসএইচবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়