শিরোনাম

প্রকাশিত : ২০ জুন, ২০২৩, ০৮:৪২ রাত
আপডেট : ২০ জুন, ২০২৩, ০৮:৪২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রত্যেক কাউন্সিলরকে এক হাজার গাছ লাগাতে হবে, বর্জ্য অপসারণ আমি থাকবো : মেয়র আতিক

মেয়র আতিক

 সুজিৎ নন্দী:  ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী দুই বছরে দুই লাখ গাছ লাগানোর কার্যক্রম শুরু করেছি। ফুটপাত ও সড়ক বিভাজকে ডিএনসিসির পরিবেশ সার্কেল থেকে গাছ লাগানো ও রক্ষণাবেক্ষণ করা হবে।

ফুটপাত ও সড়ক বিভাজক ছাড়া ছাদবাগানের জন্য, বাড়ির ফাকা জায়গায়, স্কুল, কলেজ ও মসজিদ মাদ্রাসাসহ অন্যান্য জায়গায় রোপণের জন্য প্রত্যেক কাউন্সিলরকে সিটি করপোরেশন থেকে বিভিন্ন প্রজাতির এক হাজার করে গাছ দেওয়া হবে। আগামী তিন মাসে ৭২ জন কাউন্সিলর প্রত্যেকে তাদের নিজ নিজ ওয়ার্ডে এক হাজার করে গাছ লাগাবে।

পাশাপাশি করপোরেশনের সভায় ঢাকা উত্তর সিটির ২০২৩-২৪ অর্থবছরের ৫ হাজার ২ শত ৬৯ কোটি টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

আসন্ন ঈদুল আযহায় ৮ঘন্টায় কোরবানীর বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, গত বছর ঈদুল আযহায় কোরবানীর বর্জ্য অপসারণ করেছি ১২ ঘন্টায়। এবার ঘোষণা দিতে চাই, সবার চেষ্টায় এই ঈদে আমরা উত্তর সিটি কর্পোরেশন ৮ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করবো। এবার আমাদের টার্গেট আট ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসরণ করে যানবাহন চলাচলসহ সববিছু নিশ্চিত করা। গতবারের মতো এবছরের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আমি নিজেও মাঠে থাকবো।

মঙ্গলবার (২০ জুন) গুলশান-২ নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২২তম করপোরেশনের সভায় সভাপতির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন। 

সভায় আলোচনা শেষে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেঃ জেনাঃ জোবায়দুর রহমানকে বদলি জনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয় এবং নবযোগদানকৃত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেঃ জেনাঃ এ কে এম শফিকুর রহমানকে অভ্যর্থনা জানানো হয়। সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ উদ্ধতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন। সম্পাদনা: তারিক আল বান্না

এসএন/টিএবি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়