শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৫ মে, ২০২৩, ০৭:১৭ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২৩, ০৭:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৭ মে উত্তর সিটিতে মশক নিধন কার্যক্রমে যুক্ত হচ্ছে বিএনসিসি ও স্কাউট

মেয়র আতিকুল ইসলাম

সুজিৎ নন্দী: ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডেংগুর প্রকোপ রোধে জনগণকে সচেতন ও সম্পৃক্ত করতে আমরা ব্যাপক প্রচারণা চালানোর সিদ্বান্ত নেয়া হয়েছে। কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে এবার মাঠ নামবে বিএনসিসি ও স্কাউট। 

তিনি বলেন, বিভিন্ন অঞ্চলে ৪শ’ মিটার ৪শ’ মিটার গ্রিডে ভাগ করে এই সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে। আমি বিশ্বাস করি জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারলে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হবে।

ডেংগুর প্রকোপ রোধে মশক নিধনে ঢাকা উত্তর সিটির সঙ্গে কাজ করবে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও জাতীয় স্কাউট দল। 
সোমবার প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে এই বিষয়ে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। মানুষের মধ্যে অধিক জনসচেতনা বাড়াতে তাদের নিয়ে সচেতনতা কার্যক্রম পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি। 

বুধবার মিরপুর অঞ্চলে মশক নিধনে মানুষের মধ্যে অধিক জনসচেতনা বাড়াতে ঢাকা উত্তর সিটিতে স্কাউট ও বিএনসিসিকে সঙ্গে নিয়ে মাঠে নামবে।

সভায় আরও উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, বিএনসিসির মহাপরিচালক ব্রিগে. জেনারেল ওমর সাদি, বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার কাজী নাজমুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহঃ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম।
এসএন/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়