শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৪ মে, ২০২৩, ১০:৩০ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২৩, ০৩:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘূর্ণিঝড় মোকা: রাজধানীতেও আজ হতে পারে দমকা হাওয়াসহ বৃষ্টি 

বৃষ্টি 

মাজহারুল ইসলাম: আবহাওয়া অধিদপ্তর সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, রোববার (১৪ মে) দুপুরে রাজধানীর বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি চলবে রাত পর্যন্ত। সে সঙ্গে দমকা হাওয়াসহ ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে বাতাস বইতে পারে। তবে রাজধানীতে ঘূর্ণিঝড় মোকা’র প্রভাব খুব বেশি পড়বে না।  

এদিকে, সকাল থেকেই ঢাকায় মোখার প্রভাব শুরু হয়েছে। মেঘাচ্ছন্ন আকাশের পাশাপাশি হালকা বাতাস বয়ে যাচ্ছে।

আবহাওয়াবিদ শাহিনুর ইসলাম বলেন, এর আগের বেশিরভাগ ঝড় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল দিয়ে উপকূলে প্রবেশ করেছে। তখন ঢাকায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি বৃষ্টি ঝরেছে সারা দেশে। তবে এবার মোখা দেশের কক্সবাজার উপকূলের পাশ দিয়ে যাচ্ছে। এ কারণে ঢাকায় তেমন প্রভাব পড়বে না। দুপুর থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি ও কয়েক ঘণ্টার জন্য দমকা হাওয়া বইতে পারে বলে জানান তিনি। আর ঝড়ের প্রভাব সবচেয়ে কম পড়তে পারে দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোয়। ঘূর্ণিঝড়ের প্রভাবে সামগ্রিকভাবে রোববার দিনের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। 

ঘূর্ণিঝড় মোকা বর্তমানে গতি বাড়িয়ে ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগিয়ে আসছে অতিপ্রবল। এতে উপকূলের সঙ্গে দ্রুত কমছে এর দূরত্ব। 

রাতের সর্বশেষ বুলেটিনে আবহাওয়া দপ্তর জানায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে রোববার (১৪ মে) চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগে ঝড়ো হাওয়াসহ ভারি (৪৪-৮৮ মিমি) থেকে অতিভারি (৮৯ মিমি) বর্ষণ হতে পারে। অতিভারি বর্ষণ কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলের কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে। 

এমআই/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়