শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৩ মে, ২০২৩, ০৪:৫৩ দুপুর
আপডেট : ১৩ মে, ২০২৩, ০৮:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘূর্ণিঝড় মোকার প্রভাবে এলএনজি সরবরাহ বন্ধ, ঢাকায় বিদ্যুৎবিভ্রাট

জেরিন আহমেদ: বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) শনিবার (১৩ মে) এক বিজ্ঞপ্তিতে জানায়, অতিপ্রবল ঘূর্ণিঝড় মোকা রোববার (১৪ মে) কক্সবাজার ও অন্যান্য স্থানে আঘাত হানতে পারে। এ সময় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে সাময়িক বিদ্যুৎ বিভ্রাট ঘটতে পারে। কারণে দুর্যোগকালীন সময়ে বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও সঞ্চালন ব্যবস্থা নানাভাবে ব্যাহত হয়।

ইতোমধ্যেই ঘূর্ণিঝড় ‘মোকা’র প্রভাবে মহেশখালীর দুটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে শুক্রবার দিবাগত রাত ১১টার পর থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে শনিবার গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটে। তবে পরবর্তীতে ঝড়ের পরিস্থিতি বিবেচনায় দ্রুত গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে।

গত রাত থেকে মহেশখালির দুটি এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। নিরাপত্তার কথা চিন্তা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। 

এদিকে  বিদ্যুৎ সংকট সৃষ্টি হওয়াতে পিডিবির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে। বিদ্যুৎ উৎপাদন কম হওয়ায় ইতোমধ্যে ঢাকায় লোডশেডিং শুরু করেছে দুই বিতরণ কোম্পানি। সম্পাদনা: মাজহারুল ইসলাম

জেএ/এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়