শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৩, ০৪:৫১ দুপুর
আপডেট : ২০ এপ্রিল, ২০২৩, ০৪:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যাত্রাবাড়ীতে র‌্যাবের অভিযানে ৬ পরিবহনকে ৪৫ হাজার ৫শ টাকা জরিমানা

মাসুদ আলম: রাজধানীর যাত্রাবাড়ীতে ফিটনেস ও রুট পারমিট না থাকাসহ অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চালিয়েছে র‌্যাব-১০। বৃহস্পতিবার ফিটনেস ও রুট পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৫টি বাস ও একটি মোটরসাইকেলকে ৪৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত। অভিযানের  নেতৃত্ব দেন  র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ।  

জরিমানাপ্রাপ্ত বাসগুলোর কোনোটিরও ফিটনেস নেই, নেই কোনো রুট পারমিট, এছাড়া রয়েছে ট্যাক্স-টোকেন বকেয়া, আবার ড্রাইভারের নেই ড্রাইভিং লাইসেন্স। একটি বাসের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায় করার তথ্যও পাওয়া গেছে। এছাড়া একটি মোটরসাইকেল চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, ঈদযাত্রা উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অযথা যানজট তৈরি হয়। কারণ ফিটনেস নেই, রোড পারমিট নেই এমন যানবাহন রাস্তায় নামানো হয়। আর যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তো বেশ পুরোনো। এবার ঈদের ছুটিতে রাজধানীতে রাফটাফ ড্রাইভিংসহ যত্রতত্র গাড়ি পার্কিং কিংবা ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ গাড়ির স্টিয়ারিং যেন হাতে নিতে না পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে মোবাইল কোর্ট চলবে, থাকবে নজরদারি।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়