শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৭ এপ্রিল, ২০২৩, ০৪:১৯ দুপুর
আপডেট : ০৭ এপ্রিল, ২০২৩, ০৪:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাপড় ও শিশু খেলনা সংষ্কার করে অসহায়দের মধ্যে বিতরণের ব্যাতিক্রম উদ্যোগ

জাফর খান: পুনঃব্যবহার নামের সামাজিক সংগঠনটি রমজান উপলক্ষ্যে এমন এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। ফেলে দেওয়া এসব অপ্রয়োজনীয় কাপড় বা জিনিস পত্র সংগ্রহ করে সম্পূর্ণ নতুনরূপে প্যাকেটজাত অবস্থায় অসহায় দুস্থ দরিদ্রদের মধ্যে তা বিতরণের উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছে সামাজিক এ সংগঠনটি। আর এই ধারাবাহিকতায় রমজান উপলক্ষ্যে শুক্রবার (৭ এপ্রিল) মোহাম্মদপুর টাউনহলে প্রায় ১ হাজারেরও বেশি অসহায় দুস্থদের মধ্যে জামা কাপড় ও বাচ্চাদের খেলনা বিতরণ করেছে সংগঠনটি। সব ধরনের মানুষের মধ্যে এসব বিতরণকৃত কাপড়ের মধ্যে পাঞ্জাবি, শাড়ি, লুঙ্গি, প্যান্ট, শার্ট, ও বাচ্চাদের খেলনা সামগ্রী সহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীও ছিল বলে জানিয়েছেন প্রতিষ্ঠাতা জান্নাতুল কাদের ফেরদৌসি পিংকী। 

পুনঃব্যবহার ফাউন্ডেশনের জান্নাতুল ফেরদৌস পিংকী আমাদের নতুন সময়কে জানান, অসহায় মানুষদের মুখে হাসি ফোটাতে এই উদ্যোগ অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সারাদেশব্যাপী এটি শুরু করব। পরবর্তীতে মিরপুরেও অনুরূপ কর্মসূচী শুরু করা হবে বলেও জানান পিংকী। 

পুরোনো এসব কাপড় ও সামগ্রী সংগ্রহের পদ্ধতি সম্পর্কে জানতে চাইলে আমাদের সময় ডট কমকে বলেন, আমাদের একটি ফেসবুক পেইজ আছে যেখানে সবাই নিজে থেকেই সাড়া দিয়ে আমাদের কাছে পাঠিয়েছে। এরইমধ্যে মানবিক এই কর্মসূচীটিতে সাধারণ মানুষ যার যার সামর্থ্য নিয়ে  সতস্ফূর্তভাবে এগিয়ে এসেছেন বলেও মন্তব্য করেন তিনি। 

এ কার্যক্রমটি কিভাবে শুরু হয়েছে এই বিষয়ে জানতে চাইলে আমাদের সময় ডট কমকে জান্নাতুল পিংকী বলেন, আত্মীয়-স্বজন ও বন্ধু বান্ধবের কাছে থেকে সংগ্রহ শুরু করি আমরা। মূলত পুরোনো অপ্রয়োজনীয় কাপড় ও সামগ্রী অসহায়দের মধ্যে জরাজীর্ণরূপে তুলে দেওয়া আমার বিবেককে নাড়া দিত বলে এই ব্যাতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছি। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য নাজমুন নাহার দীপা, আজমেরি সুলতানা আনিকা, আয়েশা সিদ্দিকা, কাজি ফারিয়া হোসেন, জেরিন খানসহ এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। 

জেকে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়