শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৭ এপ্রিল, ২০২৩, ১২:৩৮ রাত
আপডেট : ০৭ এপ্রিল, ২০২৩, ০২:২৪ দুপুর

প্রতিবেদক : রুবেল শেখ

গেমে আসক্ত যুবক স্বাধীনতা টাওয়ারের চূড়ায়, উদ্ধার করল ফায়ার সার্ভিস

আটককৃত যুবক

আখিরুজ্জামান সোহান: বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাত ৯ টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের এই ১৫০ ফুট উচ্চতার টাওয়ারে উঠে পড়েন সুজন মিয়া (২৫) নামের এক যুবক। তিনি ব্লু হোয়েল গেমে আসক্ত ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী একজন জানান, গ্লাস টাওয়ারের নিচের কাঁচ ভেঙ্গে ইস্পাতের সিঁড়ি বেয়ে উপরে উঠতে থাকেন ওই ব্যক্তি। বিষয়টি নিরাপত্তাকর্মী ও আসেপাশের মানুষের নজরে আসলে গোটা উদ্যান এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর পেয়ে তাকে উদ্ধার করতে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

এরপর প্রায় আধা ঘন্টার চেষ্টায় তাকে নিচে নামানো সম্ভব হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত, রাত সাড়ে নটার দিকে তাকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

আটককৃত সুজন মিয়ার বাড়ি মানিকগঞ্জ। তিনি থাকেন ঢাকার কেরানীগঞ্জে। 

কালের কণ্ঠ জানায়, সন্ধ্যায় স্বাধীনতা স্তম্ভের সামনে ইফতার করেছিলেন ঢাবির সাবেক শিক্ষার্থী হাবিবা আক্তার সুরভী। তিনি তার ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট দিয়েছেন এ বিষয়ে। সেখানে তিনি লিখেছেন, আমাদের পেছনে সোহরাওয়ার্দী উদ্যানের যে গ্লাস টাওয়ার দেখা যাচ্ছে ইফতারের ঠিক পর পর সেই টাওয়ারের চূড়ায় উঠেছিলেন একজন মানুষ। কেনো উঠেছেন তার কারন অজানা। চূড়ায় উঠে উপর থেকে গ্লাস, ইট নিচে ফেলেছে। পরে লোকজন ৯৯৯ এ কল দিয়েছে। পুলিশ আর ফায়ার সার্ভিসের গাড়ি আসার পর সে আবার একাই নেমে গেছে।

সময় সংবাদের বরাতে জানা গেছে, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মো. ইউনুস আলী বলেন, খবর পেয়ে সোহরাওয়ার্দী উদ্যানের ১৫০ ফুট উচ্চতার গ্লাস টাওয়ার থেকে সুজন মিয়া নামে এক যুবককে উদ্ধার করেছি। প্রথমে ওই যুবকের সঙ্গে সময়ক্ষেপণের জন্য বিভিন্ন কথাবার্তা বলতে থাকি। তিনি সিগারেটের আবদার করলে সময়ক্ষেপণের জন্য ওপরে তার কাছে সিগারেটও পাঠাই। পরে তাকে টাওয়ার থেকে নামিয়ে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

আরটিভির খবরে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন জানিয়েছেন, তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তবে তিনি ঢাকায় বসবাস করেন। ফায়ার সার্ভিস না এলে কিছুক্ষণের মধ্যেই তিনি টায়ার থেকে লাফ দিয়ে আত্মহত্যা করতেন। তবে তিনি কী কারণে আত্মহত্যার চেষ্টা করেছিলেন তা জানা যায়নি।

এমএএস/এসবি

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়