শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৬ এপ্রিল, ২০২৩, ০৫:২৬ বিকাল
আপডেট : ০৬ এপ্রিল, ২০২৩, ০৫:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইসিসিবিতে বাংলাদেশ কার্নিভাল ঈদ প্রদর্শনী শুরু

মনজুর এ আজিজ: আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে পণ্য সংস্কৃতি ও ঐতিহ্যের সংমিশ্রণে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী বাংলাদেশ কার্নিভাল ঈদ প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) আইসিসিবির পুষ্পগুচ্ছ হলরুমে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে আগামী ৮ এপ্রিল পর্যন্ত। 

বাংলাদেশ কার্নিভাল আয়োজিত ব্যতিক্রমধর্মী এই প্রদর্শনীতে নানারকম সৃজনশীল পণ্যের সঙ্গে বাংলাদেশের বৈচিত্র্যময় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, র‌্যাফেল ড্রসহ নানা আয়োজন। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে দেশীয় এবং বহুজাতিক ৩০টি ব্র্যান্ডের মোট ২৭টি স্টল রয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, নতুন প্রজন্ম যারা আছে তারা যেন আমাদের কালচারকে ধরে রাখেন। পাশাপাশি নিয়মিত আমাদের সংস্কৃতির চর্চা করেন। আমরা যখন আমাদের সংস্কৃতি সম্পর্কে ভালো করে জানতে পারব, তখন নিজেদের সবার সামনে ভালো করে তুলে ধরতে পারব।

বিশেষ অতিথির বক্তব্যে বিজিএমইএর সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, আমাদের বিদেশি পণ্যের ওপর কিছুটা দুর্বলতা থাকে। এই জায়গা থেকে বেরিয়ে এসে আমাদের উচিত বাংলাদেশের নিজস্ব পণ্যের গুণগতমান সবার সামনে তুলে ধরা। আজকের আয়োজনের মাধ্যমে আমাদের দেশীয় পণ্যের একটা বাজার তৈরি হবে। আমি মনে করি, এই ধরনের আয়োজন আমাদের দেশীয় পণ্যের ওপর সবার আস্থা ফিরিয়ে আনবে।

বাংলাদেশ কার্নিভালের ফাউন্ডার মেম্বার রুবাইয়াৎ অদিতি বলেন, দেশীয় উদ্যোক্তাদের তৈরি পোশাক কেনাকাটার জন্য এই প্রদর্শনীটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এখানে এক ছাদের নিচে দেশীয় পণ্য, শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যকে উপস্থাপন করা হয়েছে। প্রদর্শনীতে ঈদ উৎসব ও সংস্কৃতির সাথে সম্পর্কিত নানা পণ্যের সমাহারের মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী পোশাক, গয়না, খাবার, উপহার ও গৃহসজ্জার সামগ্রী।

প্রদর্শনীর পাশাপাশি তিনদিনের এই আয়োজনের প্রথম দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্যান্ড দল জলের গান সঙ্গীত পরিবেশন করবে। লাইভ ক্যারিকেচারের আকর্ষণ নিয়ে আছেন জনপ্রিয় কার্টুনিস্ট মোরশেদ মিশু। সেই সাথে উৎসব ভেন্যু থেকে জনপ্রিয় ব্র্যান্ড প্রমোটার আফরিন আনিস রহমান ও ফারিয়াস মিররের লাইভ স্ট্রিমিং চলবে।

দ্বিতীয় দিনের অন্যতম আকর্ষণ ফ্যাশন শো, জনপ্রিয় র‌্যাম্প মডেলদের উপস্থিতি এবং শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন থাকবে। এই ঈদ প্রদর্শনীর টাইটেল স্পন্সর ডায়মন্ড ওয়ার্ল্ড, পার্টনার হিসেবে ট্রানজেকশনে নগদ, এয়ারলাইন্সে ইউএস বাংলা, বেভারেজে ফ্রেশ এবং স্পন্সর হিসেবে সোলান্তা ও আর্টিসান আছে।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়