শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৩, ১২:১২ দুপুর
আপডেট : ০৫ এপ্রিল, ২০২৩, ০৩:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০০ টাকা জরিমানা দিয়ে মুক্ত হলেন আব্দুল কালু

অস্ট্রেলিয়ান ইউটিউবার- বৃদ্ধ

মাসুদ আলম: রাজধানীর কারওয়ান বাজার এলাকায় লিউক ডেম্যান্ট নামে এক অস্ট্রেলিয়ান ব্লগারকে উত্ত্যক্ত করার অভিযোগে গ্রেপ্তার দোভাষী আব্দুল কালুকে ২০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অনাদায়ে তাকে একদিনের কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। তবে তিনি জরিমানার টাকা পরিশোধ করে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে মুক্ত হয়েছেন।

সোমবার কালুকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তেজগাঁও থানা পুলিশ। পরে তিনি নিজের অপরাধ স্বীকার করলে তাকে ২০০ টাকা অর্থদণ্ডের বিনিময়ে মুক্তির আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত।

রোববার দিবাগত রাতে তেজগাঁও থানা পুলিশের একটি চৌকস দল হাতিরঝিল থানার একটি টিমের সহায়তায় কারওয়ান বাজার ক্রসিংয়ের কাছ থেকে কালুকে গ্রেপ্তার করে। 
পরে ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় অপরাধ করায় একই অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়। কালু মিয়ার গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়।

জানা গেছে, সম্প্রতি রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ব্লগ করছিলেন অস্ট্রেলিয়ার জনপ্রিয় ব্লগার লিউক ডেম্যান্ট। সেসময় সাবলীল ইংরেজিতে তাকে স্বাগত জানান কালু।

তারপর রাস্তার পাশের ডিম কেক খাওয়ার সময় লিউকের সঙ্গে কথা বলতে থাকেন কালু। পরে দুটি ডিম কেকে খাওয়ার পর  ওই দোকানিকে ৫০০ টাকার নোট দিয়ে পুরোটা রেখে দিতে বলেন। কিন্তু ডিম কেকের দোকানি ইংরেজি না বোঝায় কালু তাকে বলে ৫০০ টাকার মধ্যে ২৫০ টাকা রেখে বাকি ২৫০ টাকা আমাকে দিয়ে দিতে বলেছে বিদেশি নাগরিক। পরে ২৫০ টাকা নিয়ে নেন কালু।

টাকা নিয়েও ক্ষান্ত হয়ননি কালু। সে লুকের পেছন পেছনে চলতে থাকেন এবং তাকে উত্ত্যক্ত করে চলছিলেন। শেষ পর্যন্ত আর কোনো উপায় না পেয়ে লিউক  মোবাইলে কল করার অভিনয় করে তার কাছ থেকে রেহাই পান। 

পরে এ ভিডিও ফেসবুকে শেয়ার করেন তিনি। বিষয়টি ট্যুরিস্ট পুলিশের দৃষ্টিগোচর হলে  তেজগাঁও থানা পুলিশকে জানানো হয়। 

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়