শিরোনাম

প্রকাশিত : ১৭ মার্চ, ২০২৩, ০৪:৪৮ দুপুর
আপডেট : ১৭ মার্চ, ২০২৩, ০৪:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন: সমাজকল্যাণমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কেক কর্তন

মিহিমা আফরোজ: শুক্রবার (১৭ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত সমাজসেবা অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। 

এ সময় সমাজকল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ধারণ করে দেশের জন্য সবাইকে কাজ করতে হবে। স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা ‘জয় বাংলা’ স্লোগানকে মানতে নারাজ। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলন্ঠিত করার যে অপচেষ্টা করেছিল, জনগণ তা ভন্ডুল করে দিয়েছে। জনবিচ্ছিন্ন হয়ে এখন তারা প্রলাপ বকছে। 

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিশুবান্ধব। শিশুদের সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে তিনি বিভিন্ন আইন-বিধি প্রণয়ন ও প্রতিষ্ঠান তৈরি করে গেছেন। শিশুরা যাতে মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক হিসেবে গড়ে উঠে, সেজন্য তাদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। 

এর আগে সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে  পুষ্পস্তবক অর্পণ করেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে অধিদপ্তর প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন সমাজকল্যাণমন্ত্রী। এরপরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সরকারি শিশু পরিবার, তেজগাঁও এর নিবাসী শিশু বৃষ্টি আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম। সম্পাদনা: মাজহারুল ইসলাম

এমএ/এমআই/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়