শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৬ মার্চ, ২০২৩, ০৭:১৮ বিকাল
আপডেট : ০৮ মার্চ, ২০২৩, ০১:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি: ইংলিশ মিডিয়াম স্কুল এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের মিরপুর শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৩ সম্পন্ন হল সোমবার ৬ই মার্চ, ২০২৩ মিরপুর পল্লবী সিটি ক্লাব মাঠে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খান মোহাম্মদ আক্তারুজ্জামান। 

সভাপতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রিন্সিপাল মোহাম্মদ আনিসুর রহমান সোহাগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মামুন লিটন, (রিজিওনাল ডেভেলপমেন্ট ম্যানেজার-পিয়ারসন এডেক্সসেল, বাংলাদেশ ও নেপাল), কাজী নাহিয়ান, (কান্ট্রি ম্যানেজার-ক্যামব্রিজ ইউনিভার্সিটি প্রেস, বাংলাদেশ) তানভীর রহমান, (চেয়ারম্যান, ভিক্টোরিয়া হেলথ কেয়ার, পরিচালক, এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল), গোলাম মোস্তফা, মেম্বার সেক্রেটারি, এভেরোজ স্পোর্টস কমিটি ২০২৩, প্রফেসর মোখতার আহমেদ, (ইসলামিক স্কলার ও পাবলিক স্পিকার) এবং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের মিরপুর শাখার পরিচালনা পর্ষদ ও ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ, সকল শিক্ষক শিক্ষিকা।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের ফাউন্ডার চেয়ারম্যান খান মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল মিরপুর শাখা আমার কোন ব্যবসা প্রতিষ্ঠান নয় এটা আমার সন্তানের মত। আমি আজ এই মাহেন্দ্রক্ষণে প্রথমেই শুকরিয়া জানাই মহান আল্লাহর প্রতি যিনি আমাকে এটা করার সুযোগ  দিয়েছেন সেই সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে এবং কৃতজ্ঞতা জানাচ্ছি বাংলার কাণ্ডারি বিশ্ব নেত্রী শেখ হাসিনার প্রতি যিনি আজ বিশ্ব নেতা,যার যোগ্য নেতৃত্বের কারণে আজ আমরা পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি এবং শিক্ষা ব্যবস্থায় এনে দিয়েছেন যুগান্তকারী সফলতা।

বিদ্যালয়ের প্রধান নির্বাহী ও প্রিন্সিপাল তার বক্তব্যে বলেন এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশে একমাত্র স্কুল  যেটি ঢাকা শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর-ঢাকা অঞ্চল, আইবি, ক্যামব্রিজ ও এডেক্সসেল সার্টিফাইড  স্কুল।আধুনিক শিক্ষার পাশাপাশি বিদ্যালয়টির মিরপুর শাখার শিক্ষার্থীদের ধর্মীয় ও নৈতিক শিক্ষা প্রদান করে। মুসলিম শিক্ষার্থীদের জন্য এক্সট্রা  কারিকুলার হিসেবে আছে সম্পূর্ণ কোরআন এ হাফেজ ও হাফেজা হওয়ার জন্য হিফজুল কুরআন বিভাগ।

বর্তমানে এই স্কুলের তিনটি শাখায় (মোহাম্মদপুর, মিরপুর ও উত্তরা) অধ্যয়ন করছে প্রায় ৩,০০০ শিক্ষার্থী, এই বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থায় আছে মদিনা বিশ্ববিদ্যালয়, মক্কা বিশ্ববিদ্যালয়, আল আজহার বিশ্ববিদ্যালয়, আইআইইউএম-এ ভর্তি উপযোগী সকল কারিকুলাম ও সুযোগ। 

উল্লেখিত ইসলামিক বিশ্ববিদ্যালয় গুলোতে এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের মিরপুর শাখার শিক্ষার্থীদের জন্য ভর্তি প্রক্রিয়া খুব সহজ করার লক্ষে ইতিমধ্যে খোলা হয়েছে বিশ্ব ইসলামিক ইউনিভার্সিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট। বিশ্বের সকল নামকরা ইসলামিক বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যোগাযোগ, পার্টনারশিপ, রিকগনিশন, ভর্তি ইত্যাদি নিয়ে কাজ করছে এই বিশ্ব ইসলামিক ইউনিভারসিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট। 

এছাড়া আমাদের ইসলামিক ইউনিভারসিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট এর সহায়তা নিয়ে যেকোনো টপ ইসলামিক ইউনিভারসিটিতে আবেদনের সুযোগ আছে শিক্ষার্থীদের জন্য।

ক্রীড়া প্রতিযোগীতায় এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের মিরপুর ক্যাম্পাসের প্রায় চার শতাধিক শিক্ষার্থী ৪০টি খেলায় অংশগ্রহণ করেন এবং বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে এভেরোজ মিরপুর শাখা পরিবারের ২৪ জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়। প্রতি বছর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়ে থাকে এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল মিরপুর শাখা। প্রধান অতিথি জনাব খান মোহাম্মদ আক্তারুজ্জামান বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনেকেই মূল্যবান বক্তব্য রাখেন।

এমএমএইচ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়