শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৫ মার্চ, ২০২৩, ০৭:৪৪ বিকাল
আপডেট : ০৫ মার্চ, ২০২৩, ০৭:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণে আহতদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণে আহতদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

জাফর খান: রোববার সকালে রাজধানীর প্রিয়াঙ্গন শপিং মলের পাশের ভবনের  বিষ্ফোরণের সময় পুরো এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়ার পাশাপাশি আশেপাশের সকল দোকান ও মার্কেট বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিএমপি । 

বিষ্ফোরণে নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান, তুষার। তারা সবাই বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকী একজনের পরিচয় জানা যায়নি।

আহতদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন। বিস্ফোরণের সময় তিনি ভবনটির নিচে অবস্থান করছিলেন। এসময় তাঁর মাথায় ভারী জিনিস পড়ে। এতে তাঁর মাথা ফেটে যায় এবং ডান পা ভেঙে যায়।

আহত নূর নবী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহরুল হক হলে বাস করেন। পড়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে দুর্ঘটনায় দগ্ধ হয়ে বার্ণ ইন্সটিটিউটে চিকিৎসাধীন ৫ জনই ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির বলে জানা গেছে । দগ্ধরা হচ্ছেন, ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির এসিস্ট্যান্ট ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আকবর আলী (৫২) তার ৩৭% শতাংশ, একই কোম্পানির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার হাফিজুর রহমান (৩২)৮% শতাংশ, অফিস পিয়ন জহুর আলী (৫৬) ৪৪% শতাংশ, অফিস এক্সিকিউটিভ আশরাফুজামান(৩৬) ৬% শতাংশ ও একই অফিসের এমপ্লয়ার আশা আক্তার (২৫) ৩৮% শতাংশ। 

বার্ন ইউনিটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন বলেন, আমাদের এখানে ৬ জন রোগী এসেছিল, এর মধ্যে ৫ জন দগ্ধকে ভর্তি দেয়া হয়েছে। নুর নবীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্য সব ইন্জুরী থাকায় তাকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। 

তিনি বলেন, পাঁচ জনের শ্বাস নালী ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা কাউকে আশংকা মুক্ত বলতে পারি না। তাবে দু'জনের দগ্ধের পরিমান কম থাকায় তারা একটু ভালো আছেন বলা যায়। বাকিরা আশংকাজনক। 

রোববার বেলা ১১টার কিছু আগে ওই ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আধঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।  

ঘটনাস্থলে দেখা গেছে, ভবনটির তিনতলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবন থেকে ইট ও জানালার কাচ উড়ে গিয়ে রাস্তা ও আশপাশের এলাকায় পড়ে। তিনতলা ওই ভবনে বেশির ভাগই কাপড়ের দোকান ছিল। 

এছাড়াও আশপাশে বেশ কয়েকটি আবাসিক ভবন থাকায় সেখানকার মানুষ এসময় আতঙ্কে নিচে নেমে আসেন। ভবনের তৃতীয় তলায় নিউ জেনারেশন, লায়রা প্রোডাক্ট, ফিনিক্স ইনস্যুরেন্স লিমিটেডসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। 

জেকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়