শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৪ জানুয়ারী, ২০২৩, ০৭:২৭ বিকাল
আপডেট : ১৪ জানুয়ারী, ২০২৩, ০৭:২৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিসিআই সভাপতি আনোয়ার, সহ-সভাপতি প্রীতি চক্রবর্তী ও ইউনুছ 

মনজুর এ আজিজ: বাংলাদেশ চেম্বার অফ ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সভাপতি পদে পুননির্বাচিত হয়েছেন আনোয়ার-উল আলম চৌধুরী (পারভেজ)। আর জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রীতি চক্রবর্তী ও সহ-সভাপতি হিসেবে মোহাম্মদ ইউনুছ নির্বাচিত হন। শনিবার বিসিআই বোর্ডরুমে পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক (২০২৩-২৫) নির্বাচনের ফল ঘোষণা করেন বিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আব্দুল হক। একই অনুষ্ঠানে বিসিআই নবনির্বাচিত পরিচালনা পর্ষদ ২০২৩-২০২৫ সাল মেয়াদের জন্য আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন।

নবনির্বাচিত ২৪ জন পরিচালকের মধ্যে অন্যরা হলেন- শহিদুল ইসলাম নিরু, ড. দেলোয়ার হোসেন রাজা, রঞ্জন চৌধুরী, মোহাম্মদ ইসমাইল হোসেন, জিয়া হায়দার মিঠু, রোটারিয়ান ইঞ্জিনিয়ার মো. মোহাব্বত উল্লাহ, শাহ আলম লিটু, মিজানুর রহমান, নাজমুল আনোয়ার, এম এ রাজ্জাক খান, মোহাম্মদ ইসহাকুল হোসেন সুইট, আবুল কালাম ভূঁইয়া, মো. সেলিম জাহান, এস এম শাহ্ আলম মুকুল, যশোদা জীবন দেবনাথ, মো. শাহিদ আলম, কে এম রিফাতউজ্জামান, রুসলান নাসির, মো. খায়ের মিয়া, সোহানা রউফ চৌধুরী ও মো মাহফুজুর রহমান।

২০২৩-২০২৫ মেয়াদে বিসিবির সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত করায় সব সদস্যকে ধন্যবাদ জানান আনোয়ার-উল আলম চৌধুরী। বর্তমান পর্ষদ দেশে শিল্প খাত বিশেষ করে মাইক্রো ও ক্ষুদ্র, কুটির শিল্প উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও আশা ব্যক্ত করেন তিনি। 

সভাপতি বলেন, সম্ভাবনাময় শিল্প খাত যেমন লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষিভিত্তিক শিল্প, হালাল পণ্য, ব্লু ইকনোমি, চামড়াজাত পণ্য ইত্যাদি খাতের উন্নয়নে এবং নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র, কুটির শিল্প উন্নয়নে বিসিআই ইতোমধ্যে কাজ শুরু করেছে। বিসিআই আগামীতে বিভিন্ন বিভাগ সফর করে জেলা চেম্বারগুলোর সঙ্গে সভা করে সারা দেশের শিল্প প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ স্থাপনের মাধ্যমে বিদ্যমান সমস্যা চিহ্নিত করে সমাধানের জোর প্রচেষ্টা চালাবে। অনুষ্ঠানে বিসিআইর সাবেক সভাপতি শাহেদুল ইসলাম হেলাল উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে মো. কোহিনুর ইসলাম, হাফেজ হারুন-অর-রশিদ, প্রীতি চক্রবর্ত্তী, শহীদুল ইসলাম নিরু সভায় বক্তব্য দেন।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়