শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩১ ডিসেম্বর, ২০২২, ০২:০৬ দুপুর
আপডেট : ০১ জানুয়ারী, ২০২৩, ০৪:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশ-জামায়াত সংঘর্ষ: ৩ থানায় ৪ মামলা

সংঘর্ষ

মাজহারুল ইসলাম, মাসুদ আলম: পুলিশের কাজে বাধা, হামলা ও বিস্ফোরণের অভিযোগে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বিরুদ্ধে রামপুরা থানায় একটি, খিলগাঁও থানায় দুটি ও শাহজাহানপুর থানায় একটি মামলা হয়েছে। ঘটনার পর শুক্রবার রাতে ও শনিবার সকালে এসব মামলা করা হয়। চার মামলাতেই বাদী পুলিশ।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানিয়েছেন, শুক্রবার জামায়াতে ইসলামী অনুমতি না নিয়েই গণমিছিল শুরু করে। মিছিল থেকে জনশৃঙ্খলা ও নিরাপত্তা কাজে নিয়োজিত থাকা পুলিশ সদস্যদের ওপর হামলা করা হয়। এতে অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। 

এ ব্যপারে খিলগাঁও থানার ওসি মো. ফারুকুল আলম গণমাধ্যমকে বলেন, খিলগাঁও থানায় দুটি মামলা হয়েছে। দুজন গ্রেপ্তার হয়েছেন। দুই মামলার বাদী এসআই রেজাউল ইসলাম। দুই মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো অনেককে আসামি করা হয়েছে। 

শাহজাহানপুর থানার ডিউটি অফিসার জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে একটি অজ্ঞাতনামাদের  আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
 
রামপুরা থানার ডিউটি অফিসার এসআই রহমান জানান, একটি মামলা হয়েছে। মামলার আসামি গ্রেপ্তার চারজনসহ অজ্ঞাত আরো অনেকে। 

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, আমরা বিষয়টি খুব গুরুত্ব সহকারে নিয়েছি। ওই হামলার ঘটনায় সিনিয়র পুলিশ কর্মকর্তাসহ আরো পুলিশ হাসপাতালে ভর্তি রয়েছেন। হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে তাদের শাস্তি দেওয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। এ বিষয়ে আমরা কঠোর অবস্থানে আছি, এভাবে বেআইনি কাজ করা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলার বিষয়ে কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়