শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ ডিসেম্বর, ২০২২, ১০:৫০ রাত
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০২২, ১০:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কক্সবাজারে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিচ ভলিবলের উদ্বোধন করলেন ডিএনসিসি মেয়র

মনজুর এ আজিজ: বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে জমকালো আয়োজনে বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করলেন উদ্বোধন করলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। মঙ্গলবার (২৭ ডিসেম্বর ২০২২) বিকালে পর্যটন নগরী কক্সবাজারের ডলফিন বিচে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওমেনস ইন্টারন্যাশনাল বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর উদ্বোধন করেন তিনি। 

আন্তর্জাতিক এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান ও কিরগিজস্থান এই ৭টি দেশের পুরুষ দল এবং  বাংলাদেশ,  শ্রীলঙ্কা, নেপাল ও উজবেকিস্তান এই ৪টি দেশের নারী দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। 
ডিএনসিসি মেয়র তার বক্তৃতায় বলেন, বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটন ও ভলিবলের পরিচিতি ব্যাপকভাবে প্রসারিত হবে। অলিম্পিক বিচ ভলিবলের বাছাই পর্বের খেলাও কক্সবাজার বিচে হবে। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেকটা সুদৃঢ়। অবশ্য বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে।

তিনি বলেন, সুস্থ, সবল ও মাদকমুক্ত জাতি গঠনে খেলাধুলা অপরিহার্য। তরুন প্রজন্মের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। কিছুদিন আগেও বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব ২০ ভলিবল টিম কাতার, ইরাক ও চীনকে হারিয়ে এশিয়ায় পঞ্চম স্থান অধিকার করেছে। এর আগেও আমরা মালদ্বীপের সাথে সিরিজ জয় করেছি। গতকাল কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনুর্ধ্ব-২৩ ম্যানস ভলিবল চ্যালেঞ্জ কাপ ২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ভলিবল দল। সফলতা ধরে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

উল্লেখ্য, উদ্বোধনী দিনে বাংলাদেশ বনাম ভুটান পুরুষ দল এবং বাংলাদেশ বনাম উজবেকিস্তান নারী দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। ভুটানের সাথে বাংলাদেশ পুরুষ দল জয়লাভ করে এবং বাংলাদেশ নারীদলকে পরাজিত করে উজবেকিস্তান জয়লাভ করে। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, কক্সবাজার পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম এবং কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ সুপার মো. জিল্লুর রহমান প্রমুখ।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়