শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ ডিসেম্বর, ২০২২, ০৬:৩৪ বিকাল
আপডেট : ০৯ ডিসেম্বর, ২০২২, ০২:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা

পুলিশ

মাসুদ আলম: ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হয়। ঢাকায় প্রবেশ পথ গুলোতে তল্লাশি করা হয়। নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড়ে ব্যারিকেড বসিয়ে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল বন্ধ করেছে পুলিশ। 

সন্দেহজনক কাউকে দেখলেই করা হচ্ছে জিজ্ঞাসাবাদ। পরিচয়পত্র ছাড়া কাউকে এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্থানীয়দের প্রবেশ করতেও দেখাতে হচ্ছে পরিচয়পত্র। বৃহস্পতিবার সকাল থেকে বন্ধ রয়েছে দোকানপাট, বিপণীবিতান, অফিস ও ব্যাংক।

এদিকে নয়াপল্টনের বিএনপি কার্যালয়কে প্লেস অফ অকারেন্স (পিও) ঘোষণা দিয়ে কর্ডন করে রেখেছে পুলিশ। এছাড়া আশপাশের এলাকায় যানচলাচল, জনসাধারণের চলাচল বন্ধ রয়েছে। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার একাংশ ক্রাইম সিন ফিতা দিয়ে ঘিরে রাখা হয়েছে।

দুপুর ২ টার বিএনপি কার্যালয়ের সামনের রাস্তার একপাশ ক্রাইম সিন ফিতা দিয়ে ঘিরে দেয় সিআইডি। বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের স্থানগুলো পরীক্ষা-নিরীক্ষা ও আলামত সংগ্রহের জন্য ওই অংশটুকু ফিতা দিয়ে ঘিরে দেওয়া হয় বলে জানান পুলিশ।
 
ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) বিপ্লব কুমার সরকার বলেন, যতক্ষণ পর্যন্ত পল্টনে আমরা পরিপূর্ণ নিরাপদ মনে না করব, ততক্ষণ পর্যন্ত এই এলাকায় যান চলাচল, জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়