শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২২, ০৮:০৪ রাত
আপডেট : ১৪ নভেম্বর, ২০২২, ০৮:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বার্মিংহ্যাম মেয়রের সম্মানে মেয়র তাপসের মধ্যাহ্ন ভোজ

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস - অ্যান্ডি স্টিট

সুজিৎ নন্দী: যুক্তরাজ্যের বার্মিংহ্যাম (ওয়েস্ট মিডল্যান্ডস) এর মেয়র অ্যান্ডি স্টিটের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সোমবার (১৪ নভেম্বর)নগর ভবনের ফোয়ারা চত্বর সংলগ্ন লনে এই মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। 

এর আগে নগর ভবনে পৌঁছালে মেয়র তাপস বার্মিংহ্যামের মেয়র অ্যান্ডি স্টিটকে স্বাগত জানান। পরবর্তীতে দুই মেয়র নগর ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি নিয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং সম্মাননা স্মারক হস্তান্তর করেন। এর পরে অ্যান্ডি স্টিট মধ্যাহ্ন ভোজে অংশ নেন। এ সময় তিনি সেখানে উপস্থিত করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের কুশল বিনিময় করেন। 

এছাড়াও মধ্যাহ্ন ভোজ আয়োজনের জন্য করপোরেশনের মেয়রসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। বার্মিংহ্যাম মেয়র নগর ভবন চত্বরে একটি কদম ফুল গাছ রোপণ করেন। 

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহা-ব্যবস্থাপক হায়দার আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবিরসহ করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, মেয়র প্যানেলের এক নম্বর সদস্য ও ৪৬ নং ওয়ার্ডের কাউন্সিলর শহিদ উল্লাহ ছিলেন।  

জানা যায়, যুক্তরাজ্যের বার্মিংহ্যাম (ওয়েস্ট মিডল্যান্ডস) প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসেন। গত ১৩ নভেম্বর বিকালে তিনি ঢাকা পৌঁছান। তিনি আগামীকাল সিলেটে কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং সন্ধ্যায় ঢাকা ছেড়ে যাবেন বলে সফরসূচিতে উল্লেখ রয়েছে।

এসএন/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়