শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৯ অক্টোবর, ২০২২, ০৬:৩৪ বিকাল
আপডেট : ২৯ অক্টোবর, ২০২২, ০৬:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তর সিটির জনগণকে অ্যাওয়ার্ড উৎসর্গ করলেন আতিক

মনজুর এ আজিজ : ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনগণকে ব্লুমবার্গ ফিলানথ্রপিস অ্যাওয়ার্ড ২০২২ পুরস্কার উৎসর্গ করছেন বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, এই শহরের জনগণই অ্যাওয়ার্ডটির যোগ্য। এই শহরের খেলার মাঠ, পার্ক ও খাল তাদেরই দেখে রাখতে হবে। আসুন আমরা সবাই মিলে সুন্দর, সচল ও সুস্থ একটি রাজধানী গড়ে তুলি।শনিবার (২৯অক্টোবর) রাজধানীর গুলশানের নগরভবনের অডিটোরিয়ামে সি৪০ সিটিস সম্মেলন ও ব্লুমবার্গ অ্যাওয়ার্ড-২০২২ অর্জন বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবের ফলে প্রতিদিন ঢাকা শহরে দুই হাজার মানুষ আসেন। তাই জলবায়ু উদ্বাস্তুদের জন্য বরাদ্দকৃত ফান্ডের জন্য ৫০ শতাংশ বরাদ্দ করতে হবে। গ্রিন জব তৈরি করতে হবে এবং জলবায়ু উদ্বাস্তুদের জন্য স্বল্প খরচে বাসস্থানের ব্যবস্থা করে দিতে হবে।সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, মহাখালীতে উচিত ছিল সিটি বাস সার্ভিস করা। সেখানে আন্তঃজেলা বাস টার্মিনালের জন্য না।

যখন প্ল্যান করা হয় তখন আমরা খুব শর্ট টার্ম প্লান করি, আমরা টার্ম ভিশনে যেতে পারছি না এটাই আমাদের সমস্যা। আজ যদি মহাখালী, গাবতলী, সায়দাবাদ ও যাত্রাবাড়ী বাস স্ট্যান্ডকে বলা হতো যে অনলি ফর ইন্টারসিটি তাহলে কিন্তু আজকের সিটিটা এত খারাপ হয় না। আজকে বগুড়া থেকে বাস আসছে, ময়মনসিংহ থেকে বাস আসছে। এই বাসগুলো সিটির ভেতরে মহাখালীতে যায়। এটি হবে না। এটির জন্য অলরেডি প্ল্যান করেছি। একটি মাস্টার প্ল্যান আমাদের করতে হচ্ছে।

ডিএনসিসি জানায়, উন্মুক্ত স্থান সমূহের আধুনিকায়ন উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের আওতায় ১৮টি পার্ক, ৪টি খেলার মাঠ, ৫০টি নতুন পাবলিক টয়লেট নির্মাণ ও ২৩টি বিদ্যমান পাবলিক টয়লেটও দুইটি কবরস্থানের উন্নয়ন এবং একটি পশু জবাইখানার উন্নয়ন কার্যক্রমে অংশ হিসেবে ব্লুমবার্গ ফিলানথ্রপিস অ্যাওয়ার্ড ২০২২ পুরস্কার লাভ করে ডিএনসিসি।  ১৯ অক্টোবর আর্জেন্টিনার শহরের বুয়েনস আয়ার্সে সি৪০ এর সম্মেলনে সি৪০ সিটির চেয়ারম্যান ও লন্ডনের মেয়র সাদিক খান ডিএসিসি মেয়র মো. আতিকুল ইসলামের হাতে এ পুরস্কার তুলে দেন।

এমএএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়