শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২২, ০৬:০০ বিকাল
আপডেট : ২৩ অক্টোবর, ২০২২, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২-৩ দিনের মধ্যে কাটবে চিনির সংকট : ভোক্তা অধিদপ্তর

এ এইচ এম সফিকুজ্জামান

শাখাওয়াত মুকুল: আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বাজারে চিনির সংকট থাকবে না। রোববার রাজধানীর কারওয়ান বাজারে খুচরা ও পাইকারি ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। চিনির বাজার পরিস্থিতি নিয়ে এই মতবিনিময় সভা করা হয়। 

সভায় সফিকুজ্জামান বলেন, নিত্যপণ্যের উৎপাদনকারী প্রতিষ্ঠান বা রিফাইনারি কারখানায় আজ থেকে পর্যাপ্ত গ্যাস সরবরাহ করা হবে। এতে বাজারে চিনিসহ অন্যান্য নিত্যপণ্যের সরবরাহের সমস্যা কেটে যাবে। বাজারে চিনির কোনো সংকট থাকবে না। যার যত চিনি লাগবে সরবরাহ করা হবে।

তিনি আরও বলেন, দেশে চিনির চাহিদা কম বেশি ১৮ লাখ টন। এর প্রায় পুরোটাই আমদানিনির্ভর। পর্যাপ্ত কাঁচামাল আমদানি করা আছে, উৎপাদন ঠিক রাখতে পারলে সমস্যা থাকবে না। এ লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পর্যাপ্ত গ্যাস সরবরাহের জন্য বলা হয়েছে। এতে তারা সম্মত হয়েছেন। সভায় ব্যবসায়ীরা চিনির বাজার সংকটের জন্য মিল মালিকদের দায়ী করেন। 

সফিকুজ্জামান বলেন, চিনির রিফাইনারিগুলোতে গ্যাসের সংকটের প্রভাব পড়েছিল। এতে পাঁচটি রিফাইনারির কোম্পানির উৎপাদন ২০ থেকে ২৫ শতাংশ কমে গিয়েছিল। এখন থেকে রিফাইনারিতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ করা হবে। 

চিনির দাম বাড়ার বিষয়ে সফিকুজ্জামান চিনির দাম কেন বাড়ল এ নিয়ে কঠোর অবস্থা থাকবে ভোক্তা অধিদপ্তর। চাহিদার পরিমাণ জানালে আমরা কোম্পানির সঙ্গে আলাপ করে সরাসরি চিনি সরবরাহের ব্যবস্থা করব। বাজারে চিনির কোনো সংকট থাকবে না। তবে ক্যাশ মেমোর মাধ্যমে কেনাবেচা করতে হবে।

এসএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়