শিরোনাম

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২২, ০৫:১৩ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২২, ০৫:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ রাসেল ছিল অমিত সম্ভাবনাময় প্রতিভা : খাদ্যমন্ত্রী

আনিস তপন : মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ঘাতক চক্র। এসময় পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে শিশু শেখ রাসেলকেও হত্যা করে তারা। যা পৃথিবীর নিষ্ঠুরতম এক হত্যাকাণ্ড।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল’র ৫৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠোনে এ কথা বলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

খাদ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১১ বছর বয়সে জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মম হত্যাকাণ্ডের শিকার হয় ছোট শিশু রাসেল। পৃথিবীতে যুগে যুগে বহু রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে, কিন্তু এমন নির্মম, নিষ্ঠুর এবং পৈশাচিক হত্যাকাণ্ড ইতিহাসে বিরল। আগস্টের ভয়াল রাতে দেশের রাষ্ট্রপ্রধানসহ নারী ও শিশুকে হত্যা করা হয়েছে।

শিশু শেখ রাসেলকে ছিল অমিত সম্ভাবনাময় এক প্রতিভা উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধুর ও তার পরিবারের সবচেয়ে ভালোবাসা ও স্নেহের ছিল শিশু শেখ রাসেল। বাঁচার জন্য ঘাতকদের কাছে আকুতি জানিয়েছিল রাসেল। মায়ের কাছে যাবার কথা বলেছিল। মায়ের কাছে নিয়ে যাওয়ার মিথ্যা আশ্বাস দিয়ে ঘাতকরা তাকে নির্মমভাবে হত্যা করে।

তিনি বলেন, সন্তানেরা পিতার মতো হওয়ার চেষ্টা করে। বঙ্গবন্ধুর জৈষ্ঠ্য পুত্র শেখ কামাল রাজনীতিতে এসেছিলেন। শেখ রাসেল হয়তো পিতার মত রাজনীতিতেই আসতেন। এসময় মন্ত্রী আগামী প্রজন্মের কাছে শেখ রাসেলকে নিষ্ঠুরভাবে হত্যার ঘটনা ও তাঁর অমিত সম্ভাবনার কথা তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন মন্ত্রী।

এটি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়