শিরোনাম

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২২, ০৭:৩২ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২২, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধারে দক্ষিণ সিটির অভিযান শুরু

বুড়িগঙ্গা নদী

সুজিৎ নন্দী: বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধারে ম্যাটাডোর পার্ক, পান্না ব্যাটারি কারখানা, চ্যানেলের জায়গায় গড়ে ওঠা একটি ১০তলা ভবনসহ ২৮টি অবৈধ স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদে রোববার থেকে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কালুনগর স্লুইস গেইট হতে ম্যাটাডোর পার্ক পর্যন্ত এলাকায় এই অভিযান শুরু করে।  

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, বুড়িগঙ্গা আদি চ্যানেল দখল করে গড়ে ওঠা ভবন, প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠনের যে অংশ চ্যানেলের জায়গায় অবৈধভাবে নির্মাণ করা হয়েছে ইতোমধ্যে তা দক্ষিণ সিটি করপোরেশন, রাজউক, জাতীয় নদী রক্ষা কমিশন, গণপূর্ত অধিদপ্তর, বিআইডব্লিউটিএ, জেলা প্রশাসন, জরিপ অধিদপ্তর কর্তৃক চিহ্নিত করা হয়েছে।

চিহ্নিত করা সেসব ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে ফেলতে আমরা উচ্ছেদ অভিযান শুরু করেছি। অভিযান অব্যাহতভাবে পরিচালনা করা হবে। একইসাথে উদ্ধারকৃত অংশে আদি চ্যানেল পুনরুদ্ধার কার্যক্রমও চলমান রয়েছে।

করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। অভিযানকালে ৫৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নুরে আলম ও ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন উপস্থিত ছিলেন। সোমবার সকাল থেকে পুনরায় অভিযান শুরু হবে।

এসএন/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়