শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২২, ০৪:৫৭ দুপুর
আপডেট : ১৫ অক্টোবর, ২০২২, ০৪:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা মেডিকেলে মানবতা বিরোধী যুদ্ধাপরাধীর মৃত্যু

মোস্তাফিজুর রহমান: ঢামেক হাসপাতালে মানবতা বিরোধী অপরাধের ( যুদ্ধাপরাধী) দায়ে সাজাপ্রাপ্ত কারাবন্দী সালেক মিয়া ওরফে মিয়া (৮৩) মৃত্যু হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) দুপুর সোয়া বারোটায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ  (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়। 

এর সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢামেক মর্গে রাখা হয়েছে। 

এর আগে অসুস্থ অবস্থায় গত ১২ অক্টোবর, ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ)  থেকে কারা কর্তৃপক্ষের নির্দেশে কারারক্ষিরা তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 

কারাসুত্রে জানা গেছে, ৩০ জুন ২০২২ আন্তর্জাতিক অপরাধ আইন ১৯৭৩ সনের চার্জ নং-১ ও ২ এর ৩(২) (এ) (থ্রি) (এইচ) ধারায় আমৃত্যু কারাদন্ড ও ১৫ (পনের) বছর কারাদণ্ডে দণ্ডিত হয়। বন্দি অবস্থায় তিনি অসুস্থ হয়ে পরলে কয়েকবার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। 

হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার জিরুন্দা গ্রামের মৃত আব্দুল সাত্তার ওরফে আবু সাত্তারের ছেলে সালেক মিয়া।

এমআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়