শিরোনাম

প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২২, ০৪:৪৭ দুপুর
আপডেট : ১৫ অক্টোবর, ২০২২, ০৪:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীর ৫ পুলিশ বক্সে রিকশা চালকদের হামলা-ভাঙচুর

মাসুদ আলম : রাজধানীর  মিরপুর ও পল্লবী থানা এলাকার পাঁচটি ট্রাফিক পুলিশ বক্স ভাংচুর করেছে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার চালকেরা। এতে মিজানুর রহমান নাম এক কনস্টেবল আহত হয়েছে। শুক্রবার সকালে দুটি ব্যাটারিচালিত রিকশা আটক করার পর এ হামলা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ । সরকারি কাজে বাধা ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগের ভিত্তিতে মামলার প্রস্তুতি চলছে। 

জানা গেছে, সকালে পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করে ট্রাফিক পুলিশ। এ ঘটনার পর ব্যাটারিচালিত রিকশার চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ১২, কালশী মোড়, সাগুফতা মোড়, মিরপুর ১০, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক পুলিশ বক্সে প্রায় একই সময়ে হামলা চালান। এ সময় তারা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে আসেন। 

পল্লবী জোনের ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশনা হচ্ছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচল করতে পারবে না। চালকদের কঠোরভাবে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না। কিন্তু তারা এ নিষেধ মানেন না। এ কারণে বিভিন্ন দুর্ঘটনাও ঘটছে। 

তিনি আরও বলেন, এসব ব্যাটারিচালিত রিকশার মালিক মিরপুর ও পল্লবী এলাকার স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি। তারা দেশের বিভিন্ন অঞ্চল থেকে চালক এনে মিরপুর ও পল্লবী এলাকায় অবৈধভাবে রিকশার ব্যবসা করছে।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়