শিরোনাম
◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৯:৫৪ রাত
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৯:৫৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সমন্বয়হীনতাই নগর উন্নয়ণের জন্য বিরাট চ্যালেঞ্জ: মেয়র আতিক

বক্তব্য রাখছেন মেয়র আতিক

সুজিৎ নন্দী: ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা শহরে অনেক সমস্যা রয়েছে। যেগুলোকে আমি সমস্যা না বলে চ্যালেঞ্জ বলি। রয়েছে সমন্বয়হীনতা। একজন নগরের সেবক হিসেবে আমার কাছে এটাই বড় চ্যালেঞ্জ বলে মনে হচ্ছে। তবে সবার সহযোগিতা নিয়ে একদিন এসব সমস্যা আমরা সমাধান করে এ শহরকে পরবর্তী প্রজম্মের জন্য বাসযোগ্য করে যাব।

মেয়র বলেন, ঢাকার বড় চ্যালেঞ্জ হলো খাল দখল, ফুটপাত দখল, আইন না মানা, যানজট। এসব সমস্যা সমাধানে আমরা কাজ করে যাচ্ছি। সফলতা আমাদের আসবে, আসতেই হবে। আমরা খাল উদ্ধার করছি। ফুটপাত দখলমুক্ত করছি। যানজট থেকে মুক্তির জন্য বিভিন্ন কাজ করছি। 

এসব কাজ সকলের সঙ্গে সমন্বয় করে করা হচ্ছে। এই শহরে আমরা থাকি, আমাদের ছেলে- মেয়েরা এখানেই বেড়ে উঠছে। এই শহরের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। যথাস্থানে ময়লা ফেলে, আইন মেনে চলে, অবৈধ দখল না করে আমরা শহরের প্রতি দায়িত্ব পালন করতে পারি।

শনিবার প্রেস ইনিস্টিটিউট মিলনায়তনে দুই দিন ব্যাপী নগর সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

মেয়র বলেন, নিজের কাজ, সততা, নিষ্ঠা দিয়ে একেকজন দক্ষ ও প্রখ্যাত সাংবাদিক হবেন এটাই প্রত্যাশা করি। সাংবাদিকতা করে খ্যাতি অর্জন করা যায়। সাংবাদিকদের এমনভাবে পেশাগত দায়িত্ব পালন করতে হবে যেন সবাই আপনাদের সম্মান করে। সত্য ও সঠিক তথ্য তুলে ধরে দেশের সেবা করতে হবে।

তিনি আরো বলেন, দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। যারা নগর সাংবাদিকতা করেন, তাদের জন্য সিটি করপোরেশনের মাধ্যমে প্রশিক্ষণ আয়োজনের ব্যবস্থা নেওয়া হবে।

কর্মশালার সনদ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের সাথে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়