শিরোনাম

প্রকাশিত : ২৩ জুলাই, ২০২২, ০৮:৫৬ রাত
আপডেট : ২৩ জুলাই, ২০২২, ০৮:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এডিস মশার লার্ভা পাওয়ায় ৩ মাসের জেল, ভবন সিলগালা

অভিযান

সুজিৎ নন্দী: এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি আওতাধীন এলাকার ৮৩টি বাসাবাড়ি, নির্মাণাধীন ভবনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৬টি বাসাবাড়ি ও ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬ মামলায় ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করে।       

১ নম্বর ওয়ার্ডে বাড়ির আঙ্গিনা ও অভ্যন্তরে প্রচুর পরিমাণে এডিস মশার লার্ভা একটি ভবন মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের কাছে ৭০/সি হোল্ডিংস্থিত পার্শ্ববর্তী রোডে একটি ডেভেলপার কোম্পানি কর্তৃক নির্মাণাধীন ভবনে প্রচুর লার্ভা থাকার খবর আসে।

পরে আদালত সেখানে গিয়ে জানতে পারেন যে, ভবনটির কার্যক্রম ও তদারকির সাথে সম্পৃক্ত লোকজন ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে কয়েক মিনিট আগে তড়িঘড়ি করে ভবনটির মূল ফটকে তালা লাগিয়ে চলে যান। এ সময় আদালত ভবনটি সিলগালা করে দেয়।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তা বলেন, আমরা নগরবাসীকে নিজ বাড়ির অভ্যন্তরে, আঙ্গিনায় এবং আশপাশে যাতে স্বচ্ছ পানির আধার সৃষ্টি না হয়, সে বিষয়ে সচেতন হতে এবং সজাগ থাকতে অনুরোধ করছি। প্রয়োজনে প্রতিদিনকার জমা হওয়া স্বচ্ছ পানি ফেলে দিন এবং ডেঙ্গু রোগ থেকে নিজেও মুক্ত থাকুন, আশপাশের প্রতিবেশীদেরকেও ডেঙ্গু রোগ হতে মুক্ত রাখুন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়