শিরোনাম

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২২, ০৮:২৩ রাত
আপডেট : ১৭ জুলাই, ২০২২, ০৮:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিরুনি অভিযানে রুট পারমিটবিহীন ১৩টি বাস ডাম্পিংয়ে

সুজিৎ নন্দী: রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, বাংলাদেশ রোড ট্রান্সফোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এ সময় ২৪ মামলায় মোট ৫৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। 

দক্ষিণ সিটির রায়েরবাগ ও রমনা এবং উত্তর সিটির বসিলা এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়। সবমিলিয়ে আজকের অভিযানে মোট ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এছাড়াও রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য এসব বাসের বিরুদ্ধে ১৩টি মামলার পাশাপাশি ফিটনেস না থাকা, আসন সংখ্যা বেশি থাকা ও আদেশ অমান্য করায় আরও ১১টি মামলা দায়ের করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির সিদ্ধান্ত অনুসারে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত ঢাকা নগর পরিবহন ছাড়া অন্য কোন গাড়ী চলবে না। অথচ রুট পারমিট ছাড়াই এই গাড়ীগুলো এই রুটে চলছে। সেজন্য আজকের অভিযানে ৩টি বাস ডাম্পিং করা হয়েছে।

বাস রুট রেশনালাইজেশন কমিটির সর্বশেষ সভায় পরীক্ষামূলকভাবে চালু হওয়া ঢাকা নগর পরিবহনের ২১ নম্বর রুটে চলাচলকারী সকল অবৈধ ও রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে দুই সপ্তাহব্যাপী এই যৌথ চিরুনি অভিযান শুরু হয়েছে। আগামী ২৮ জুলাই পর্যন্ত অভিযান চলমান থাকবে।                                       

  • সর্বশেষ
  • জনপ্রিয়