শিরোনাম
◈ সংখ্যানুপাতিক নির্বাচন নিয়ে বিএনপি, জামায়াত ও অন্যান্য দলের যত হিসাব ◈ (২৬ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ মানবাধিকার লঙ্ঘনকারী কাউকে শান্তিরক্ষা মিশনে পাঠানো হবে না: জাতিসংঘকে সেনাপ্রধান ◈ থাইল্যান্ডে ভ্রমণপ্রত্যাশী বাংলাদেশি নাগরিকদের জন্য ই-ভিসা চালুর সিদ্ধান্ত ◈ জবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ্যে এলো ◈ ১৫ কোটি টাকায় বিক্রি হচ্ছে এক কপি ‘দ্য লিটল প্রিন্স’ ◈ ক্রেস্টে শেখ হাসিনার নাম, সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ◈ নিলামে উঠবে আওয়ামী এমপি-মন্ত্রীদের ১৮ বিলাসী গাড়ি ◈ এমপি হোস্টেলে ৫ই আগস্টের পর দুটি ভবন ছাড়া বাকি সব ভবন খালি ◈ ব্যাংকের ভেতরেই ব্যাগ কেটে গ্রাহকের পেনশনের লাখ টাকা চুরি (ভিডিও)

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ১২:০৪ রাত
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিফটের দরজা খুলেই পড়ে গেলেন নিচে, ঢাবি কর্মকর্তার মৃত্যু

ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মোকারম ভবনের লিফট থেকে নিচে পড়ে আব্দুল্লাহ সাগর (৫৫) নামের সিনিয়র সহকারী হিসাব পরিচালকের মৃত্যু হয়েছে।  শুক্রবার (২৫ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে ঢাবির মোকারম ভবনে এ ঘটনা ঘটে।  আহত অবস্থায় আব্দুল্লাহ সাগরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টা ৩০ মিনিটের দিকে মারা যায়। 

মৃত আব্দুল্লাহ সাগরের বাড়ি গাজীপুর জেলার গাছা থানার কলেমশ্বর গ্রামে। বাবার নাম মৃত এসএম কাউসার উদ্দিন। স্ত্রী ও তিন ছেলে-মেয়েকে নিয়ে গাজীপুরেই থাকতেন তিনি। সেখান থেকে ঢাবিতে আসা যাওয়া করতেন। 

চারুকলা বিভাগের সহকারী রেজিস্টার মো. আলম ফারুক জানান, আব্দুল্লাহ সাগর ঢাবি ডিন অফিস চারুকলা অনুষদের সিনিয়র সহকারী হিসাব পরিচালক ছিলেন। আজ কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ছিল। ছাত্রছাত্রীদের সিট পড়েছিল মোকারম ভবনে। সেখানে কাজে গিয়েছিলেন। 

তিনি আরও বলেন, ওই ভবনের লিফট ছিল অনেক পুরাতন, যেটা হাত দিয়ে টেনে খুলতে হয়। তিনি সাততলায় লিফটের দরজা হাত দিয়ে টেনে খুলে ভেতরে ঢুকেন, কিন্তু সে সময় লিফটের ফ্লোর না আসায় তিনি নিচে পড়ে গুরুতর আহত হয়। দেখতে পেয়ে অন্য স্টাফরা তাকে দ্রুত ঢামেকে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

মৃত আব্দুল্লাহর ভাই মো. ওবায়দুল্লাহ বলেন, সকালে সংবাদ পাই লিফট থেকে পড়ে গিয়েছিলেন তিনি। পরে ঢাকা মেডিকেলে এসে আহত অবস্থায় পাই। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুদ্দীন আহমেদ বলেন, আব্দুল্লাহ সাততলায় ছিল, লিফট কল করে নিচে নামার জন্য। কিন্তু ওগুলো পুরাতন লিফট, বাসার দরজার মতো, হাত দিয়ে খুলতে হয়। লিফট আসার আগে দরজা খুলে (ভেতরে ঢুকতে গিয়ে) খাদে একদম নিচে পড়ে গিয়ে মারাত্মক আহত হয়। ঢামেকের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাবি থেকে ওই ব্যক্তিকে মুমুর্ষ অবস্থায় সহকর্মীরা হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিসে (ওসেক) নিয়ে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

সহকর্মীরা জানান, লিফটে উঠতে গিয়ে নিচে পড়ে গিয়েছিল। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

সুত্র : ইত্তেফাক

  • সর্বশেষ
  • জনপ্রিয়