শিরোনাম
◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে

প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২৪, ১২:৪৫ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দীপ্ত টিভির সম্প্রচার কর্মী হত্যা নিয়ে যা বললেন বিএনপি নেতা রবি (ভিডিও)

রোববার গণমাধ্যমে পাঠানো বক্তব্যে রবি বলেন, ঘটনার পেছনে কোনো সন্ত্রাসী কার্যকলাপ কিংবা রাজনৈতিক প্রভাব বিস্তার, কোনো রকমের দখলদারিত্ব কিংবা আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিলো না। তামিমের দুঃখজনক মৃত্যুর কারণে প্রচার মাধ্যমে ঘটনাটি ভিন্নভাবে উপস্থাপন করলেও প্রকৃতপক্ষে এটি ছিল নিছক একটি অনাকাঙ্ক্ষিত মৃত্যু। আমি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় পুঁজি করে বিএনপি সম্পর্কে জনমনে বিরূপ ধারণা দেয়ার সুগভীর চক্রান্তের অংশ হিসেবেই অপপ্রচার চালানো হচ্ছে।

ফ্ল্যাটের মালিকানা নিয়ে দ্বন্দ্বে রাজধানীর হাতিরঝিলে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান ইসলাম ওরফে তামিম হত্যায় নিজের সংশ্লিষ্টতা অস্বীকার করে গণমাধ্যমে বক্তব্য পাঠিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি। একইসঙ্গে তিনি যাচাই-বাছাই পূর্বক সঠিক এবং সত্য সংবাদ পরিবেশন করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, রাজনীতির পাশাপাশি আমি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি প্লিজেন্ট প্রপার্টির ম্যানেজিং ডিরেক্টর। এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অতীতে কখনোই কোনো আবাসন প্রকল্পে বড় ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। তবে দুর্ভাগ্যজনকভাবে গত বৃহস্পতিবার তার প্রতিষ্ঠানের উদ্যোগে নির্মিত রাজধানীর হাতিরঝিল থানাধীন মহানগর প্রকল্পে একটি ফ্ল্যাটের মালিকানা নিয়ে চরম অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটে। একটি ফ্ল্যাটের অর্ধেকাংশের মালিকানা নিয়ে গত তিন বছর ধরে চলা অমীমাংসিত ঘটনার সূত্র ধরে তানজিল ইসলাম তামিম নামের একজন অনাকাঙ্ক্ষিতভাবে মৃত্যু বরণ করে।

রবি বলেন, হাতিরঝিল থানাধীন মহানগর প্রজেক্টে যেই জমির ওপর আবাসন প্রকল্পটি নির্মাণ করা হয় ওই জমির মালিক মোট তিনজন। প্রতিষ্ঠানের সঙ্গে জমির মালিকদের চুক্তির পর যথানিয়মে ভবন নির্মাণ করে তিন বছর আগেই জমির মালিক ও ফ্ল্যাট ক্রেতাদের সকল ফ্লাট যথারীতি হস্তান্তর করে দেয়া হয়। জমির তিনজন মালিকের সঙ্গে চুক্তি অনুযায়ী প্রত্যেক জমির মালিক সাড়ে চারটা ফ্ল্যাট পাবেন।

চুক্তি অনুযায়ী আরো অর্ধেক ফ্ল্যাট কোম্পানির কাছ থেকে ক্রয় করে প্রত্যেকে পাঁচটি করে ফ্ল্যাটের মালিকানা ভোগ করবেন। চুক্তি অনুসারে ৩ জনের মধ্যে মোজাম্মেল হক কবির এবং আয়েশা আক্তার তাদের প্রাপ্ত সাড়ে চারটি ফ্ল্যাটের সঙ্গে আমার কোম্পানির কাছ থেকে আরো অর্ধাংশ ফ্ল্যাট কিনে নিয়ে তারা প্রত্যেকে পাঁচটি করে ফ্ল্যাট বুঝে নিয়ে দীর্ঘ ৩ বছর যাবত ভোগ দখল করছেন। কিন্ত জমির আরও একজন মালিক খুরশিদা আহমেদ তার সাড়ে চারটি ফ্ল্যাটের সঙ্গে চুক্তি অনুযায়ী আরও অর্ধাংশ ফ্ল্যাট না কিনেই মোট পাঁচটি ফ্লাট দীর্ঘ তিন বছর যাবৎ জবরদখল করে ভোগ করে আসছেন।

তিনি বলেন, এ বিষয়ে নানান মিমাংশার শেষে গত বৃহস্পতিবার ফ্ল্যাটের অর্ধাংশের ক্রেতা ফজলুর রহমান, তার দুই ছেলে ও মেয়ের জামাই মামুন এবং কোম্পানির ইঞ্জিনিয়ার আব্দুল লতিফ এবং দুই সহকারীর সঙ্গে খুরশিদা আহমেদের দুই ছেলে, স্বামী এবং তাদের ফ্ল্যাটে উপস্থিত লোকজনের সঙ্গে বাকবিতণ্ড, ধাক্কাধাক্কি, হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

রবি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে উপস্থিত পুলিশের কাছে ঘটনার ব্যাপারে খুরশিদা আহমেদের পরিবারের অন্য সদস্যের সঙ্গে উপস্থিত তানজিল ইসলাম তামিমের সঙ্গেও বেশ কিছু সময় কথা বলেন। তামিম পুলিশের কাছে ঘটনার বর্ণনা দেন। এর একপর্যায়ে তামিম অসুস্থ বোধ করলে তাকে সঙ্গে সঙ্গে স্থানীয় মনোয়ারা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তানজিল ইসলাম তামিম মৃত্যুবরণ করেন।

তিনি বলেন, ওইদিনের ওই দুর্ঘটনার সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। ঘটনার আগেও বিষয়টি সম্পর্কে অবগত ছিলেন না। তামিমের মৃত্যুর ঘটনায় দায়ের করা এজাহারেও ঘটনাস্থলে তার উপস্থিতির কথা উল্লেখ নেই।

রবি বলেন, কিন্তু তিনি রাজনীতির সঙ্গে জড়িত হওয়ার কারণে বিশেষ করে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির সঙ্গে জড়িত থাকার কারণে এই ঘটনাটিকে পুঁজি করে বিএনপি সম্পর্কে জনমনে বিরূপ ধারণা দেয়ার সুগভীর চক্রান্তের অংশ হিসেবেই অপপ্রচার চালানো হচ্ছে। সূত্র : চ্যানেল২৪, সমকাল

  • সর্বশেষ
  • জনপ্রিয়