শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২২, ০৪:১২ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২২, ০৪:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোহাম্মদপুরে জাল টাকার কারখানার সন্ধান: গ্রেপ্তার ৪

জাল টাকা

সুজন কৈরী: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় জাল টাকা তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে ঢাকা মেট্রাপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ জাল টাকা ও তা তৈরির সরঞ্জাম উদ্ধারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- রফিকুল ইসলাম ছাকির, আবু বক্কর রিয়াজ প্যাদা, মনির হোসেন ও বিউটি।

বৃহস্পতিবার মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যানের ১ নম্বর সড়কের ডি ব্লকের ৫২ নম্বর বাসার ৪র্থ তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও জাল টাকা উদ্ধার করা হয়। 

গোয়েন্দা গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার দেবাশীষ কর্মকার জানান, কতিপয় অসাধু ব্যক্তি মোহাম্মদপুরের ওই ফ্ল্যাটে জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ অবস্থান করছে বলে সংবাদ পেয়ে অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ল্যাপটপ, প্রিন্টার, স্কিন প্রিন্ট ফ্রেম, ৪ হাজার পিস জাল নোট তৈরির সাদা কাগজ, ৮পিস ইনজেক্ট ইঙ্ক, সিকিউরিটি থ্রেট পেপার রোল, প্লাস্টিকের সাদা কালির কৌটা, এন্টি কাটার, ১০০০ ও ৫০০ টাকা মূল্যমানের ৪৮ লাখ জাল টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, বিভিন্ন জালনোট তৈরি করে প্রতিনিধির মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় কৌশলে লাভবান হওয়ায় উদ্দেশ্যে প্রতারণার মাধ্যমে বাজারজাত করতেন তারা। চক্রটির পলাতক সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়