শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২২, ১২:২৮ রাত
আপডেট : ০৮ জুলাই, ২০২২, ১২:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওষুধে মোটাতাজা করা গরু ধরতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিউজ ডেস্ক: ওষুধ প্রয়োগ করে কোনো গরু মোটাতাজা করা হয়েছে কি না, তা ধরতে ঢাকার কোরবানির পশুর হাটগুলোতে অভিযান চালাচ্ছে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আজ বৃহস্পতিবার রাজধানীর গাবতলী পশুর হাটের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এ তথ্য জানিয়েছেন। প্রথম আলো

গাবতলী পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বিভিন্ন অসাধু ব্যবসায়ী হাটে আনা গরুর মধ্যে মোটাতাজাকরণ ওষুধ প্রয়োগ করেন। এ বিষয়ে ম্যাজিস্ট্রেট ও পশু ডাক্তারসহ হাটগুলোতে অভিযান চালাচ্ছে র‌্যাব। তাঁরা দেখছেন, কেউ মোটাতাজাকরণ ওষুধ প্রয়োগ করেছেন কি না। কোনো পশুকে ওষুধ খাইয়ে হাটে আনা হয়েছে, এমন কোনো ব্যবসায়ীকে পাওয়া গেলে প্রচলিত আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন র‌্যাবের মুখপাত্র। করোনা সংক্রমণ প্রতিরোধে র‌্যাবের পক্ষ থেকে হাটগুলোতে মাস্ক বিরতণ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

খন্দকার আল মঈন বলেন, এ সময় জাল টাকার লেনদেন বাড়ে। হাটে র‌্যাবের জাল টাকা শনাক্তকরণ মেশিন রয়েছে। সন্দেহ হলে যে কেউ মেশিনের মাধ্যমে টাকা যাচাই করে নিতে পারবেন।

অনলাইনে কোরবানির পশু কেনাবেচায়ও নজরদারি করা হচ্ছে বলে জানান খন্দকার আল মঈন। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রাহক যেন কোনোভাবেই প্রতারিত না হন, তা নিশ্চিত করতে র‌্যাব সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে।

তিনি জানান, শৃঙ্খলা রক্ষায় বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালগুলোতে র‌্যাবের টিম রয়েছে। এবার ট্রেনের টিকিট কালোবাজারিতে জড়িত অভিযোগে কমলাপুর থেকে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়