শিরোনাম
◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস ◈ লেফটেন্যান্ট জেনারেল মজিবুর বরখাস্ত ও সাইফুল বাধ্যতামূলক অবসরে

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট : ০৫ আগস্ট, ২০২৪, ০৫:২১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শাহবাগে ছাত্র-জনতার অবস্থান, মিছিল নিয়ে ঢাকা আসছে মানুষ

রিয়াদ হাসান: [২] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি সফল করতে শাহবাগে অবস্থান নিয়েছেন কয়েক হাজার আন্দোলনকারী। সোমবার (৫ আগস্ট) দুপুরে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে এসে শাহবাগে জড়ো হতে থাকেন।

[৩] এদিন সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনকারীরা জড়ো হওয়ার চেষ্টা করে। পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

[৪] সকাল থেকেই আফতাবনগর এলাকায় কয়েক হাজার শিক্ষার্থী অবস্থান নেন। এ সময় পুলিশ টিয়ারশেল ও সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনকারীরা আফতাবনগর থেকে রামপুরা পর্যন্ত সড়কে অবস্থান করছেন।

[৫] সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়েও কয়েক হাজার শিক্ষার্থী-জনতা ঢাকায় আসার চেষ্টা করছেন। সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর শনির আখড়া, কাজলা ও যাত্রাবাড়ী এলাকায় রাজপথে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে নিয়ে যাত্রাবাড়ীর দিকে যেতে থাকলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ আন্দোলনকারীদের ওপর সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে।

[৬] দুপুর থেকে মিরপুরে হাজার হাজার মানুষ রাস্তায় নেমেছেন। মিরপুরের পল্লবী, ১১ ও ১১ নম্বর থেকে মিছিল নিয়ে মানুষ ১০ নম্বর সেকশনে জড়ো হন। 

[৭] রাজধানীর উত্তরা থেকে শহীদ মিনারে রওয়ানা করেছে আন্দোলনকারীদের একটি দল। শিক্ষার্থী-অভিভাবক ছাড়াও সাধারণ মানুষ রয়েছে মিছিলে। 

[৮] এছাড়াও রাজধানীর বিভিন্ন জায়গা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে এগিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা। তাদের সঙ্গে রয়েছে সাধারণ মানুষ। মিছিল নিয়ে আসার সময় বিভিন্ন জায়গায় সেনাবাহিনীর সঙ্গে আন্দোলনকারীদের উল্লাস করতে দেখা গেছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

একে

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়