শিরোনাম

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২৪, ১২:৪২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তরায় সংঘর্ষে আওয়ামী লীগ নেতা নিহত 

সুজন কৈরী: [২] রাজধানীর উত্তরায় অসহযোগ আন্দোলন চলাকালে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে একজন আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। তিনি হলেন- ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম।

[৩] রোববার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্র-জনতা বিএনএস সেন্টার ও আজমপুর রাজউক কমার্শিয়ালের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিলে বিপরীত পাশে দাঁড়িয়ে থাকা আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। 

[৪] জানা গেছে, ওই সময় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হাবিব হাসান আজমপুরের একটি ক্যাম্পে বক্তব্য দিচ্ছিলেন। বিক্ষোভকারীরা ছিলেন সড়কে। পরে বিক্ষোভকারীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে ঘটনাস্থলে মারা যান আওয়ামী লীগ নেতা আনোয়ারুল। 

[৫] এছাড়া কয়েকজনকে গুলিবিদ্ধসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।

[৬] আওয়ামী লীগের ক্যাম্পে ভাঙচুর চালানো হয়। বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে। দুপুর ১টার দিকে হাউস বিল্ডিং থেকে জসীমউদ্দীন পর্যন্ত ঢাকা ময়মনসিংহ মহাসড়ক দখলে নেন বিক্ষোভকারীরা।

[৭] এদিকে সংঘর্ষে শিশুসহ গুলিবিদ্ধ একাধিক ব্যক্তি উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে মাইলস্টোন কলেজের সাবেক শিক্ষার্থী ইমন সরকার ও নওয়াব হাবিবুল্লাহ স্কুলের ফাহিম নামের দুইজন রয়েছেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়