শিরোনাম

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০৫:৫৭ বিকাল
আপডেট : ০৪ আগস্ট, ২০২৪, ০৫:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীর ৪ এলাকায় পুলিশ বক্সে আগুন

সুজন কৈরী: [২] সরকার পতনের এক দফা আন্দোলনে বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে রাজধানীর বিভিন্ন স্থানে। সংঘর্ষের ঘটনায় অগ্নিসংযোগ করা হয়েছে বিভিন্ন স্থাপনায়। এখন পর্যন্ত রাজধানীর চার এলাকায় পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে।

[৩] জানা গেছে, রোববার দুপুর ১২টার পর রাজধানীর বাটা সিগন্যালে পুলিশ বক্সে, বাংলামোটর পুলিশ বক্সে ও শেরাটন মোড়ের পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে।

[৪] প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাজধানীর বাটা সিগন্যালে পুলিশ বক্সে একদল লোক এসে আগুন ধরিয়ে দেয়। তবে কে বা কারা এই আগুন দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। 

[৫] দুপুর দেড়টার পর সড়কে টায়ার ফেলে আগুনও দিয়েছে দুর্বৃত্তরা বলে জানিয়েছেন নিউমার্কেট পুলিশ ফাঁড়ির একজন কর্মকর্তা। 

[৬] দুপুর ১২টার পর বাংলামোটর পুলিশ বক্সে  ও শেরাটন মোড়ের পুলিশ বক্সে আগুন দেওয়া হয়। আগুনের কারণে এই তিনটি পুলিশ বক্স পুড়ে ছাই হয়ে যায়। তবে এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ এখনো পাওয়া যায়নি।

[৫] রোববার দুপুরে রাজধানীর প্রেস ক্লাবের সামনে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হয়েছে। পরে পররাষ্ট্র ভবনে বাইরে থেকে ইট পাটকেল নিক্ষেপের চেষ্টা করা হয়। ভবনের সামনে অগ্নিসংযোগ করা হয়েছে।

[৬] এদিকে রোববার বেলা ১১টার দিকে পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় লাঠি হাতে নিয়ে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করছে আন্দোলনকারীরা। এসময় তারা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সিএমএম) প্রধান ফটকে ইট-পাটকেল ও লাঠিসোঁটা দিয়ে ভাঙার চেষ্টা করে। 

[৭] এরপর রাস্তায় পুলিশের গাড়ি ভাঙচুর করে এক পর্যায়ে গাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা। পরে তারা মিছিল নিয়ে রায়সাহেব বাজারের দিকে চলে যায়। এখনো বিক্ষোভ মিছিল নিয়ে অবস্থান করছেন আন্দোলনকারীরা। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়