শিরোনাম

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট : ০২ আগস্ট, ২০২৪, ০৯:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তৃতীয় পক্ষের ধ্বংসাত্মক কার্যক্রম প্রতিরোধে রাজধানীজুড়ে আওয়ামী লীগ-যুবলীগের অবস্থান 

এম এম লিংকন: [২] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচি ঘিরে তৃতীয় পক্ষের ধ্বংসাত্মক কার্যক্রম প্রতিরোধে জুম্মা নামাজের পর পরই রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে ছিল আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন থানা-ওয়ার্ড নেতা কর্মিরা। 

[৩] শুক্রবার রাজধানীর নিউমার্কেটসহ বিভিন্ন অলিগলি-সড়কে সতর্ক অবস্থান নিতে দেখা গেছে দলটির নেতাকর্মীদের।

[৪] এরমধ্যে নিউমার্কেট এলাকার গাউছিয়া মার্কেটের সামনে অবস্থান নিয়েছিলেন ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিকেল পৌনে ৪টার দিকে নিউমার্কেট এলাকায় গাউছিয়া মার্কেটের সামনে এমন চিত্র দেখা যায়। 

[৫] একইদিন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার নির্দেশে রাজধানীর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। 

[৬] এদিন সাইন্সল্যাব মোড়ে অবস্থান নিয়ে কয়েক শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ করছেন। উভয়পক্ষের মাঝখানে বিপুল পরিমাণ পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে।

[৭] ঢাকা-৫ সংসদীয় এলাকায় নিষিদ্ধ ঘোষিত জামায়াত-শিবিরের সম্ভাব্য বিশৃঙ্খলা, নাশকতা প্রতিরোধে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে যাত্রাবাড়ী-ডেমরার শনিরআখড়া ও রায়েরবাগ-স্টাফকোয়াটারসহ ৮টি পয়েন্টে সতর্ক অবস্থান ও প্রতিবাদ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

[৮] একইদিন ঢাকা-৪ সংসদীয় আসনের এমপি ড. আওলাদ হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে সতর্ক অবস্থান ও প্রতিবাদ মিছিল করেছে। 

[৯] এদিন ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর ও কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিকের নেতৃত্বে ধোলাইপাড় চৌরাস্তায় আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এ সময় তারা বিএনপি ও জামায়াত শিবিরের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। 

[১০] এ সময় সংসদ সজল ও ড.আওলাদ বলেন, পাকিস্তানিদের দোসর বিএনপি-জামায়াত আবারও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু দেশপ্রেমিক আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে সেই ষড়যন্ত্র সফল হবে না। 

[১১] শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলা করবে। এজন্য আমাদের রাজপথে অবস্থান গ্রহণ করতে হবে। 

[১২] ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও খিলক্ষেত থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, খিলক্ষেত বাজার এলাকায় দলের নির্দেশনায় নেতাকর্মীদের নিয়ে সতর্ক অবস্থানে ছিলাম । 

[১৩] সকাল থেকে জুম্মার নামাজের আগ পর্যন্ত ৩০০ ফিটের শেখ হাসিনা সরণিতে সতর্ক পাহারায় ছিলাম। আমরা শেখ হাসিনার নির্দেশে এ দেশকে সহিংসতাকারী বিএনপি-জামায়াতের হাত থেকে রক্ষা করতে প্রস্তুত আছি।  

[১৪] এরআগে শুক্রবার বেলা ১১টায় মাতুয়াইল আঃ লতিফ ভূঁইয়া কলেজ অডিটোরিয়ামে শেখ হাসিনার পক্ষ থেকে নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ঢাকা ৫ আসনের সংসদ সদস্য ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল এমপি [১৫] এর আগে, শুক্রবার দুপুর পৌনে ২টা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল শুরু হয়। এ সময় গণমিছিলে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, ঢাকা সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজসহ আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। 

[১৫] বৃহস্পতিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের প্রেরিত এক বার্তায় শুক্রবার সারা দেশে প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল নামে নতুন কর্মসূচি পালন করার আহ্বান জানানো হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়