শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ১১:৪৪ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আটক এইচএসসি পরীক্ষার্থীদের ছেড়ে দেয়ার দাবি মেয়র আতিকের

মারুফ হাসান: চলমান কোটা আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আটকদের মধ্যে যারা এইচএসসি পরীক্ষার্থী তাদের ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৩১ জুলাই) উত্তরা বিএন‌এস সেন্টারে ঢাকা উত্তর আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে এ দাবি জানান তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, যারা আহত হয়েছে তাদের বাসা-বাড়িতে যাচ্ছি। তাদের খোঁজখবর নিয়ে তালিকা করা হচ্ছে। এছাড়া বেশ কিছু ছাত্র থানা হেফাজতে আছে। তাদের অনেকেই এইচএসসি পরীক্ষার্থী, তাদের যাতে ছেড়ে দেয়া হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ভাইস চ্যান্সেলর, প্রিন্সিপালসহ সুধীজনদের সঙ্গে কথা বলে আহত নিহত ছাত্র-ছাত্রীদের পরিবারের পাশে থাকার জন্য বলা হয়েছে। আমি বলতে চাই, আমি আছি। বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ আমাদের প্রধানমন্ত্রী তাদের পাশে আছেন।

মেয়র বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কখনো সহিংসতার পক্ষে না। আমরা শান্তির পক্ষে। আমরা শান্তি নিয়ে চলতে চাই‌। ছাত্রদের বিরুদ্ধে আমাদের অবস্থান কর্মসূচি নয়। আমাদের অবস্থান কর্মসূচি জামায়াত-শিবিরের বিরুদ্ধে।

তিনি বলেন, আমাদের অবস্থান পরিষ্কার করে বলতে চাই, যারা ছাত্রের নাম দিয়ে এ দেশকে ধ্বংস ও অচল করে দিতে চায় তাদের বিরুদ্ধে; সেই জামায়াত-শিবিরের বিরুদ্ধে আমাদের অবস্থান।

এ সময় ঢাকা উত্তর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ, কাউন্সিলর জাহিদুল মোল্লাসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়