শিরোনাম

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০৮:০৮ রাত
আপডেট : ২৫ জুলাই, ২০২৪, ০৮:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চেনারূপে ফিরছে রাজধানী, যানজটে যাত্রীদের ভোগান্তি

মুযনিবীন নাইম: [২] কারফিউ শিথিলের দ্বিতীয় দিনেও রাজধানীর অধিকাংশ সড়কেই বেড়েছে যানবাহনের সংখ্যা। বিশেষ করে অফিস টাইম শুরু এবং শেষ হওয়ার পর যানজটের পরিমাণ বেড়ে যায়। যানজটে আটকে থাকা মানুষের কষ্ট আরো দ্বিগুণ করেছে তীব্র গরম। এতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

[৩] বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে লক্ষ্য করা গেছে যানজট। পূর্ব ঘোষণা অনুযায়ী, সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল ছিল কারফিউ। বিকেল ৩টার মধ্যেই অধিকাংশ সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম শেষ হয়েছে। অফিস শেষে কারফিউ শুরুর পূর্বে বাড়ি ফিরতে তাড়া ছিল অনেকেরই।

[৪] এসময় রাজধানীর মগবাজার, বাংলামোটর, মোহাম্মদপুর, কারওয়ান বাজার, ফার্মগেট সড়কে গাড়ির চাপ দেখা যায়। এছাড়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কার্যক্রম বন্ধ থাকায় প্রধান সড়কে গাড়ির চাপ বেড়েছে দ্বিগুণ।

[৫] রাজধানীর ট্রাফিক কন্ট্রোলরুম থেকে জানানো হয়, সকাল থেকেই রাজধানীর বিভিন্ন রুটে অতিরিক্ত পরিবহন চলাচল করার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে। তবে দুপুরের পর অবস্থার কিছুটা উন্নতি হবে।

[৬] খোঁজ নিয়ে জানা যায়, মতিঝিল থেকে শুরু করে গুলিস্থান, পল্টন হয়ে বাড্ডা রামপুরা সড়ক, মহাখালি, উত্তরা সড়ক, শাহবাগ হয়ে ফার্মগেট, শাহবাগ হয়ে আজিমপুর, কমলাপুর হয়ে খিলগাঁও সড়ক, শ্যামলী-কল্যাণপুর সড়ক ছাড়াও যাত্রাবাড়ী সায়েদাবাদ এলাকার রাস্তাগুলোতে সকালই থেকেই ব্যাপক যানজট।

[৭] এছাড়াও মূল সড়কের বাইরে হাতিরঝিলেও প্রাইভেটকার, সিএনজির দীর্ঘ সারি দেখা যায়। মূল সড়কে যানজট থাকায় অনেকে অলিগলির রাস্তায় প্রাইভেটকার ও সিএনজি নিয়ে ঢুকে পড়েছেন সেখানেও দেখা দিয়েছে যানজট।

[৮] রাজধানীর গুলশান থেকে ধানমন্ডিগামী বেসরকারি ব্যাংকের কর্মকর্তা  রেজয়ানুল হক  আমাদের নতুন সময়কে বলেন, সকালে তিনি নতুন বাজার থেকে ধানমন্ডি যাওয়ার জন্য উইনার গাড়িতে ওঠেন। কিন্তু রাস্তায় প্রচণ্ড যানজটের কারণে যেখানে একঘণ্টা বা তার কিছু কম সময়ে ধানমন্ডি পৌঁছান সেখানে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে।

[৯] তিনি বলেন, যানজটের কারণে প্রতিটি সিগনালে আগের চেয়ে বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে গাড়িগুলোকে।

[১০] ধানমন্ডির রেসিডেন্সিয়াল কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম আমাদের নতুন সময়কে বলেন, সকাল থেকে প্রতিটি রাস্তায় অসহনীয় যানজট শুরু হয়েছে। এতে করে অফিসগামী লোকজনের নাভিশ্বাস উঠেছে।

[১১] তিনি বলেন, দিন দিন যানজট কম হওয়ার কথা কিন্তু এটি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যা এই নগরজীবনের একটি অসহনীয় সমস্যা।

[১২] ডিএমপির ট্রাফিক (দক্ষিণ) সহকারি কমিশনার রবিউল ইসলাম বলেন, সকাল থেকে রাস্তায় অন্যান্য দিনের তুলনায় গাড়ির চাপ রয়েছে। যেহেতু কর্মদিবস, এ কারণে সকাল থেকেই মানুষ কর্মস্থলে বের হয়েছেন। এ জন্য রাস্তায় চাপও বেড়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়