শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০৭:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএসএমএমইউতে স্বাচিপের বিক্ষোভ মিছিল

শাহীন খন্দকার: [২] বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বিএনপি-জামায়েত-শিবির অপশক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে বিএসএমএমইউ শাখা স্বাচিপের সদস্য সচিব সহযোগী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ার্দার টিটোর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে।

[৩] বিক্ষোভ মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে ডি-ব্লক প্রদক্ষিণ করে সি-ব্লক হয়ে কেবিন-ব্লক পার হয়ে বার্ডেম হাসাপাতাল সংলগ্ন সড়ক দিয়ে শাহবাগ মোড়  ঘুরে বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে শেষ হয়।

[৪] এসময়ে বিক্ষোভ মিছিল শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশও করেন বিএসএমএমইউ’র শাখা স্বাচিপ সমর্থিত চিকিৎসকরা। সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন।

[৫] গণমানুষের সকল চাহিদা পূরণে দেশের শিক্ষা, চিকিৎসা ও গবেষণায় প্রধামন্ত্রী শেখ হাসিনা বিশেষ নজর রেখেছেন। স্কুল, কলেজ, মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা , চিকিৎসা ও গবেষণার মাননোন্নয়নে বরাদ্দ বাড়ানোর পাশাপাশি নানান সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন। তিনি বেকারত্ব দূরীকরণে বহুমুখী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন। 

[৬] সমাবেশে সহযোগী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ার্দার টিটো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব জাতির পিতা বঙ্গবন্ধুর মত। এবারও তিনি শিক্ষার্থীদের দাবির দাওয়ার প্রতি সহনশীল। কোটার বিষয়টি আদালতের সিদ্বান্ত অনুযায়ী পদক্ষেপ নেবেন।

[৭] কিন্তু কোমলমতি ছাত্রদের অগোচরে দেশদ্রোহী বিএনপি জামায়েত শিবির এই কোটা সংস্কার আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করে দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। যেকোন পরিস্থিতিতে দেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে অক্ষুনণ্ন রাখতে বদ্ধ পরিকর রয়েছে বিএসএমএমইউ শাখা স্বাচিপ।

[৮] এ সময়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএসএমএমইউর সহযোগী অধ্যাপক ডা. বিজয় কুমার পাল, নিউরো সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিকুল ইসলাম তারিক, বিএসএমএমইউ শাখা স্বাচিপের  সদস্য সহকারী অধ্যাপক ডা. নিরুপম চৌধুরী সহকারী অধ্যাপক ডা. শাওনেয়াজ বারী, সহকারী অধ্যাপক ডা. আব্দুল আলিম প্রমুখসহ স্বাচিপের নেতৃবৃন্দসহ বিএসএমএমইউর বিভিন্ন বিভাগের চিকিৎসকগণ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়