শিরোনাম
◈ গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি ব্যারিস্টার সুমন ◈ ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেনাপোলে আটক   ◈ কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস ◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল ◈ পরিস্থিতি অনুকূল নয়, বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড ! ◈ রাজধানীর আদাবর থানায় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা ◈ গোমতীর বাঁধ ভেঙে গেলে পানিতে তলিয়ে যাবে শহর, আতঙ্কে কুমিল্লা নগরবাসী

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৮:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্রুতগতিতে চলছে আশুলিয়া এক্সপ্রেসওয়ের কাজ 

সালেহ ইমরান: [২] সড়ক যোগাযোগে নতুন বিস্ময়ের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। হজরত শাহজালাল (রহ.) বিমানবন্দর থেকে আব্দুল্লাহপুর, ধৌড়, আশুলিয়া দিয়ে বাইপাইল। বলতে গেলে ঢাকার দুই প্রান্তকে এক করতেই তৈরি হচ্ছে দ্রুতগতির বিশাল উড়ালপথ। ২৪ কিলোমিটার দীর্ঘ এই উড়ালপথ যুক্ত হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে। এর মাধ্যমে মূল ঢাকা নগরীকে নিচে রেখে সাভার থেকে চিটাগাং রোড পর্যন্ত ৪৪ কিলোমিটার দীর্ঘ উড়ালযাত্রার যুগে প্রবেশ করবে বাংলাদেশ। 

[৩] এই প্রকল্প সম্পন্ন হলে থাকবে না ধৌড় ও আশুলিয়ার বর্তমান সড়ক। এই উড়ালপথের আসা-যাওয়ার দুটি লেন তৈরি হলেই উঠবে মূল সড়কের পিলার। এরপর বাকি কাজ এগুবে দ্রুতগতিতে। (সময় টিভি ১২-০৭-২০২৪) 

[৪] আশুলিয়া এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. সাহাবুদ্দিন খান বলেন, ধৌড় থেকে আশুলিয়া পর্যন্ত দুটি টু-লেন সেতু আগামী মার্চ মাসের মধ্যেই চালু করার আশা করছি আমরা। তখন ১ নম্বর গ্রেডের গাড়িগুলো এখান দিয়ে চলাচল করবে। তারপর আমরা মূল সেতুর বাকি কাজগুলো করবো। (রাইজিংবিডি ১১-০৭-২০২৪) 

[৫] আব্দুল্লাহপুরে উঠতে শুরু করেছে একর পর এক পিলার। আবার যেখানে পিলারের কাজ শেষ, সেখানে বসানো হচ্ছে গার্ডার। প্রকল্প সংশ্লিষ্টরা জানান, একদিকে উঠতে থাকবে পিলার, আরেকদিকে চলতে থাকবে গার্ডার এরিকশনের কাজ। 

[৬] গার্ডার তৈরির কাজ  তত্ত্বাবধানকারী প্রকৌশলী দৌলত খান জানান, এসব গার্ডার তৈরি করে বেশিদিন ফেলে রাখা যায় না। সেভাবেই প্রোগ্রাম করে করে আমরা গার্ডার তৈরি করছি। (জাস্টনিউজ ১২-০৭-২০২৪) 

[৭] সেতু বিভাগের কর্মকর্তারা বলছেন, এ পর্যন্ত আশুলিয়া এক্সপ্রেসওয়ের কাজের অগ্রগতি ৪৫ ভাগ। আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়ক ধরে এগোলেই এক্সপ্রেসওয়ের কাজের অগ্রগতি চোখে পড়ে। একের পর এক দৃশ্যমান হচ্ছে পিলারের ওপর গার্ডারগুলো। প্রকল্পের মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত হলেও ২০২৬ সালের মধ্যেই পুরো উড়ালপথের কাজ সম্পন্ন হয়ে যাবে বলে আশা করছেন প্রকল্প সংশ্লিষ্টরা। (দেশ টিভি ১০-০৭-২০২৪)। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়