শিরোনাম
◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল ◈ পরিস্থিতি অনুকূল নয়, বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড ! ◈ রাজধানীর আদাবর থানায় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা ◈ গোমতীর বাঁধ ভেঙে গেলে পানিতে তলিয়ে যাবে শহর, আতঙ্কে কুমিল্লা নগরবাসী ◈ উপজেলা পাইকগাছায় বেড়িবাঁধ ভেঙে প্রায় ১৩টি গ্রাম প্লাবিত ◈ এক দফা দাবিতে উত্তরা-শাহবাগে আনসারদের অবরোধ ◈ হালদার বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকছে পানি, পরিস্থিতি অবনতির শঙ্কা ◈ ‘মিয়ানমারে রোহিঙ্গারা কলার পাতা খেয়ে বেঁচে আছেন’ !

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ১১:৪৬ দুপুর
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০১:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে উত্তরা ট্রাফিক পুলিশের অভিযান

মো.রফিকুল ইসলাম মিঠু, ঢাকা:[২]  ফিটনেস বিহীন বা মেয়াদ উত্তীর্ন গাড়ি বিশেষ করে সিটি বাস ও দূর পাল্লার বাসের বিরুদ্ধে একটি সম্মিলীত অভিজান পরিচালনা করেন ট্রাফিক উত্তরা বিভাগ। একদিনে ৭০ ফিটনেস মেয়াদ উত্তীর্ণ গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন তারা।

[৩] অভিযানে সার্বিকভাবে ফিটনেস মেয়াদ উত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে ৪৪ টি মামলা করা হয়, কোন ধরনের কাগজ পত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় ৫টি বাস ডাম্পিংয়ে পাঠানো হয়, ২০ টি গাড়ির বিরুদ্ধে রেকার বিল করা হয়। জরিমানা আদায় করা হয় ৫ লাখ ২০ হাজার টাকা। 

[৪] ট্রাফিক উত্তরা বিভাগের এডিসি  কামরুজ্জামান পিপিএম বলেন, আমরা ফিটনেস বিহীন এবং ফিটনেস মেয়াদ উত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলাম।ট্রাফিক উত্তরা বিভাগের মামলার পরিসংখ্যান অনুযায়ী প্রতি মাসেই ফিটনেস সংশ্লিষ্ট বিষয়ে বেশ ভাল সংখ্যক মামলা হওয়ার রেকর্ড আমাদের রয়েছে। 

[৫] তিনি আরও বলেন, সম্প্রতি দুর্ঘটনা রোধ ও সড়কে বিশৃঙ্খলা এড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাননীয় কমিশনার মহোদয়ের নিদর্শনা অনুযায়ী ফিটনেস মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া গাড়ির বিরুদ্ধে অভিযান আর ও জোরালো করা হবে। আমরা চাই না  ফিটনেস বিহীন কোন গাড়ি সড়কে চলুক। গতকাল সকাল থেকে উত্তরা আজমপুর  থেকে বিমানবন্দর রাস্তার চিত্র ছিল ভিন্ন রকম। টিআইরা স্ব-শরীরে রেকার নিয়ে রাস্তায় অবস্থান করেন। সম্পাদনা: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়