শিরোনাম
◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল ◈ পরিস্থিতি অনুকূল নয়, বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড ! ◈ রাজধানীর আদাবর থানায় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা ◈ গোমতীর বাঁধ ভেঙে গেলে পানিতে তলিয়ে যাবে শহর, আতঙ্কে কুমিল্লা নগরবাসী ◈ উপজেলা পাইকগাছায় বেড়িবাঁধ ভেঙে প্রায় ১৩টি গ্রাম প্লাবিত ◈ এক দফা দাবিতে উত্তরা-শাহবাগে আনসারদের অবরোধ ◈ হালদার বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকছে পানি, পরিস্থিতি অবনতির শঙ্কা

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৫:৪৫ বিকাল
আপডেট : ১৪ জুলাই, ২০২৪, ০৫:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘মাদকের আগ্রাসন দৃশ্যমান প্রতিরোধেই সমাধান’

সুজন কৈরী: [২] কারিতাস উদ্যম প্রকল্প মোহাম্মদপুর অফিসের উদ্যগে এই প্রতিপাদ্যকে সামনে রেখে মোহাম্মদপুর তিন রাস্তার মোড়ে মানববন্ধনের আয়োজন করা হয়। 

[৩] রোববার সকালে মাদকদ্রব্যের অপব্যবহার অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষ্যে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থী, ক্লাস্টার ফোরামের সদস্য, ডিআইসি উপদেষ্ট ও পরিচালনা কমিটির সদস্য, ব্যবসায়ী ও শ্রমিকসহ নানা শ্রেণী পেশার মানুষ। 

[৪] হামীম মডেল স্কুলের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, মাদকদ্রব্যের অপব্যবহারের ফলে আজ ছোট ছোট কোমল মতি শিশুরাও নেশাগ্রস্ত হচ্ছে। মোহাম্মাদপুর একটু খেয়াল করলে আমরা দেখতে পাই কিশোর গ্যাংয়ের নৈরাজ্য। নেশার অর্থের জন্য প্রায় সময় বিভিন্ন মানুষের ওপর হামলা হচ্ছে। 

[৫] চুরি, ছিনতাইয়ের প্রবণতা বেড়েছে সমাজে বিশৃঙ্খলা বৃদ্ধি পেয়েছে। তাই আমাদের সকলের সচেতন হওয়া উচিৎ। একাজ শুধু সরকারের তা নয়,আমাদের প্রত্যেকের দায়িত্ব আমদের সন্তান কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। 

[৬] নেশা কখনো ভালো কিছু দিতে পারে না। তাই সকলকে আহ্বান জানাই আসুন মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত মিলিয়ে কাজ করি।

[৭] মোহাম্মদপুর ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, আপনার সন্তান কি করছে, কার সাথে মিশছে আপনাকেই খেয়াল রাখতে হবে। সরকারের সহযোগী হয়ে কাজ করতে হবে। প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। এ কাজ আমাদের সকলের। 

[৮] উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন বলেন, মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছেনা ছাত্র-ছাত্রী, কিশোর-কিশোরীরা। যুবকসমাজও এতে আসক্ত। আজ যারা মনে করেন আমার সন্তানতো মাদকে আসক্ত হয়নি, কিন্তু কাল হবে না এর কোন গ্যারেন্টি নেই। তাই সকলকে আহব্বান জানাচ্ছি, আসুন আমরা সকলে মিলে মাদকের অপব্যবহার রোধ করি। 

[৯] মাদকের অর্থের জন্য সমাজে চুরি, ছিনতাই ও মারামারি বেড়েই চলছে। কেড়ে নিচ্ছে অনেক প্রাণ। তাই আমাদের সকলের একত্রিত হয়ে মাদকের বিরুদ্ধে রুখে দ্বাড়াতে হবে। প্রসাশনকে সহযোগিতা করতে হবে। স্বুল/কলেজ ও পরিবারসহ সকলের মাঝে মাদকের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়